মহালছড়ি সিঙ্গিনালা মহামুনি বৌদ্ধ বিহারে মহাপট্ঠান সুত্রপাঠ অনুষ্ঠানে

মহালছড়ি প্রতিনিধি: মহালছড়ি উপজেলার সিঙ্গিনালা মহামুনি বৌদ্ধ বিহারে ৩ দিন ব্যাপী মহাপট্ঠান সুত্রপাঠ সমাপণী ও কঠিন চিবর দানোৎসব অনুষ্ঠানে খাগড়াছড়ি জেলা

খাগড়াছড়িতে ইপসা’র ৩৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
গুইমারা উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করলেন বাসন্তী চাকমা
পানছড়িতে বিজিবি’র উদ্যোগে শীতবস্ত্র

মহালছড়ি প্রতিনিধি: মহালছড়ি উপজেলার সিঙ্গিনালা মহামুনি বৌদ্ধ বিহারে ৩ দিন ব্যাপী মহাপট্ঠান সুত্রপাঠ সমাপণী ও কঠিন চিবর দানোৎসব অনুষ্ঠানে খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী প্রধান অতিথির বক্তব্যে বলেন, আওয়ামীলীগ সরকার প্রত্যেক ধর্মের প্রতি শ্রদ্ধাশীল।

এ সরকার অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি পার্বত্য চট্টগ্রামে বৌদ্ধ বিহার, গীর্জা নির্মাণ, হিন্দু মন্দির নির্মাণ ও মসজিদ নির্মাণ করে প্রত্যেক ধর্মের প্রতি শ্রদ্ধার দৃষ্টান্ত দেখিয়েছেন। ২২ নভেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় সিঙ্গিনালা মহামুণি বৌদ্ধ বিহারে অভিধম্ম পঠ্টানসুত্র পাঠ সমাপণী ও কঠিন চিবর দানোৎসব এর ধর্মীয় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এ সময় আরো সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান রুইথি কার্বারী, বিহার পরিচালনা কমিটির সভাপতি মংচুইপ্রু চৌধুরী, মংরে মারমা ও অংসাথোয়াই মারমা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি আরো বলেন, আওয়ামীলীগ সরকারের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহবান জানান তিনি। অনুষ্ঠানে প্রধান অতিথি কংজরী চৌধুরী পঞ্চশীল গ্রহন, ধর্মীয় দেশনা শ্রবন, চিবর দানসহ সিঙ্গিনালা মহামুনি পাড়া বৌদ্ধ বিহার পরিচালনা কমিটিকে আর্থিক অনুদান প্রদান করেন। ধর্মীয় অনুষ্ঠানে মহামুনি পাড়া বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ শ্রীমৎ শোভনা মহাস্থবির সংঘ নায়ক উপস্থিত থেকে বিশ^ শান্তি কামনায় আগত ভিক্ষু সংঘের ধর্মীয় দেশনা প্রদান করেন।