খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

মহা সাংগ্রাই ও বাংলা নববর্ষ উপলক্ষে যোগ্যাছোলায় মারমা সম্প্রদায়ের নানা আয়োজন

মিন্টু মারমা, মানিকছড়ি: নানা অনুষ্ঠানের মধ্যদিয়ে মারমা সম্প্রদায়ের অন্যতম সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠান সাংগ্রাই ও বাংলা নববর্ষ ১৪২৯ উদযাপন করেছে খাগড়াছড়ির মানিকছড়ির উপজেলার যোগ্যাছোলা পশ্চিম পাড়া জেতবন বৌদ্ধ বিহারের দায়ক-দায়িকা ও তরুন তরুণীরা।
রবিবার (১৭ এপ্রিল) সকাল থেকে বিহার সংলগ্ন মাঠে বৌদ্ধ ধর্মাবলম্বী নর-নারীরা তাদের ঐতিহ্যবাহী পোষাক পরিধান করে মৈত্রী জল বর্ষণ, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও সাংগ্রাই বলি খেলাসহ বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানে অংশগ্রহণ করে।
বিকেল ৪টায় যোগ্যাছোলা মৌজার পাড়া প্রধান ক্যজাই কার্বারীর সভাপতিত্বে ও অংশেপ্রু মারমা অংশের সঞ্চালনায় স্থানীয় প্রবীণ ব্যক্তি, গুনীজন ও এসএসসি হতে স্নাতক (উচ্চতর ডিগ্রীপ্রাপ্ত) শিক্ষার্থীদের গণসংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদিন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মানিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা রক্তিম চৌধুরী, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শাহনূর আলম, মারমা উন্নয়ন সংসদ মানিকছড়ি উপজেলা শাখার সভাপতি মংশেপ্রু মারমা, ইউনিয়ন আ.লীগ সাধারণ সম্পাদক আবদুল মতিন, যুবলীগ সভাপতি নুরুল আফছার শামীম, উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক চলাপ্রু মারমা নিলয়, ইউপি সদস্য ইদ্রিছ ইসলাম রাজু, তৈয়ব আলী প্রমূখ