খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমাটিরাঙ্গাশিরোনামস্লাইড নিউজ

মাটিরাংগায় ডিজিটাল বিউটি এক্সপাট তৈরির ওয়ার্কসপ অনুষ্ঠিত

অন্তর মাহমুদ, মাটিরাঙ্গা: সারা দেশের মতো মাটিরাঙ্গাতেও বাংলাদেশ উদ্যোক্তা সংস্থ্যার ব্যানারে রেনেসাঁ কনসেপ্ট বাংলাদেশ লিমিটেড এর উদ্যোগে বিউটি এক্সপার্ট তৈরি করার লক্ষ্য দিনব্যপী একটি কর্মশালার আয়োজন করা হয়েছে। শুক্রবার সকাল ১০টা থেকে বিকাল ০৫ পর্যন্ত মাটিরাঙ্গা প্রেসক্লাবের হলরুমে টানা এই প্রশিক্ষণ কর্মশালা পরিচালিত হয়েছে। এতে হেলথ বিউটি (স্বাস্থ্য সৌন্দয্য ) পরিচর্যার বিষয়ে হাতে কলমে শিক্ষার পাশাপাশি স্বাস্থ্য ও বিউটি সম্পর্কে বিষদ আলোচনা করা হয়।

এ সময় প্রশিক্ষণার্থীদের কর্মশালায় ফেসিয়াল ও ডিজিটাল কসমো ফিলিং শেখানো হয়। কর্মশালায় প্রধান অতিথি রেনেসাঁ কনসেপ্ট বাংলাদেশ লিমিটেড এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সেলিম হাসান সুমন বলেন,ভেষজ পণ্য সেবনের মধ্যদিয়ে একজন মানুষ কিভাবে সুস্থ্য থাকতে পারেন এবং পণ্যগুলো ব্যবহারের মাধ্যমে কিভাবে শারিরীক সৌন্দর্য্য ধরে রাখা যায় তা নিয়ে আলোচনা করেন। তিনি আরো বলেন, অর্জিত প্রশিক্ষণের পর যদি কেউ নিজ উদ্যেগে এই হেলথ বিউটি কার্যক্রমকে পেশা হিসেবে নেন, তাহলে ঘরে বসেই ফেসিয়াল ও কসমো ফিলিং করেই প্রতি মাসে ১০-১৫ হাজার টাকা আয় করতে সক্ষম হবেন।

পরে প্রশিক্ষণার্থীদের হাতে সার্টিফিকেট তুলে দেন কোম্পানির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সেলিম হাসান সুমন। এ সময় বিশেষ অতিথীদের মধ্যে আরসিবি কোম্পানির মার্কেটিং ডিরেক্টর আতিকুর রহমান, আলহেরা এসোসিয়েট এর প্রেসিডেন্ট মোঃ ইউনুচ, আলহেরা এসোসিয়েটস এর জেনারেল সেক্রেটারী মোঃ ওমর ফারুক উপস্থিত ছিলেন। কর্মশালায় স্থানীয় পর্যায়ের সচেতন ব্যক্তিবর্গের মধ্যে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আলী হোসেন। উক্ত কর্মশালায় প্রায় অর্ধ-শতাধিক প্রশিক্ষণার্থী অংশ গ্রহন করেন। পরে আয়োজকদের পক্ষ থেকে সংবাদকর্মীদের মাটিরাঙ্গা ডিলার নবীন চন্দ্র দে জানান, হেলথ, ফেসিয়াল ও কসমো ফিলিং এর প্রয়োজনীয় উপকরণ এখন থেকে মাটিরাঙ্গা ডিলার পয়েন্টে পাওয়া যাবে।