• June 23, 2024

মাটিরাঙ্গাতে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: নারীর প্রতি সহিংসতা নিরসনে আপনার পুলিশ আপনার পাশে ধর্ষণের শাস্তি মৃত্যু দণ্ড এই স্লোগানকে সামনে রেখে খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার বেলছড়িতে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ ও যৌতুকসহ যেকোনো ফৌজদারি অপরাধ প্রতিরোধের লক্ষ্যে জনসচেতনতা মূলক বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে।

১৯ আগস্ট শনিবার বিকেলের দিকে মাটিরাঙ্গা থানার আয়োজনে বেলছড়ি ইউনিয়ন পরিষদের সম্মেলন কক্ষে বিট পুলিশিং সভায় মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: জাকারিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার)।
মাটিরাঙ্গা থানার উপ-পরিদর্শক ও বিট অফিসার (এসআই) আব্দুর করিম এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী, সহকারী পুলিশ সুপার মাটিরাঙ্গা সার্কেল আবু জাফর মোহাম্মদ ছালেহ, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম হুমায়ুন মোরশেদ খান, বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: রহমত উল্লাহ প্রমুখ।
এসময় মাটিরাঙ্গা থানার ইন্সপেক্টর তদন্ত মো.শরীফ,  বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রহমত উল্লাহ, সহকারী বিট অফিসার সহকারি উপ- পরিদর্শক (এএসআই) মো.নাজমুল কবির, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক, ইমাম, হেডম্যান, কার্বারী, স্থানীয় জনপ্রতিনিধিসহ সুশীল সমাজের প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার) বলেন, বিট পুলিশিং কার্যক্রম নিয়ে সমাজের সর্বস্তরের মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা যাচ্ছে। সর্বস্তরের মানুষের সার্বিক সহযোগিতায় সব ধরনের অপরাধ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বিট পুলিশিং কার্যক্রম। তিনি আরও বলেন, পুলিশি সেবা আরও গতিশীল ও কার্যকরের লক্ষ্যে জঙ্গি ও সন্ত্রাসী কার্যক্রমসহ কমিউনিটি পুলিশের ন্যায় বিট পুলিশিংয়ের ফলে এলাকার অপরাধী এবং অপরাধের প্রকৃতি সম্পর্কে দ্রুত বিস্তারিত জানা যাবে। পাশাপাশি স্থানীয় বাসিন্দাদের সঙ্গে পুলিশের বন্ধুত্বপূর্ণ মনোভাব সৃষ্টি হবে। পুলিশের জন্য এলাকার বিভিন্ন বিষয়ে তথ্য জানাসহ অপরাধ দমন ও সহজে রহস্য উৎঘাটন করা যাবে। এর আগে মাটিরাঙ্গা থানা পরিদর্শন ও থানা কম্পাউন্ডে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন, খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার)।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post