মাটিরাঙ্গার বড়নালে চিকিৎসা সেবাসহ ঔষধ বিতরণ করেছেন বিজিবি

অন্তর মাহমুদ, মাটিরাঙ্গা: পার্বত্য খাগড়াছড়ি মাটিরাঙ্গা উপজেলার ৪০ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) পলাশপুর জোনের উদ্যোগে  বড়নাল ইউনিয়নের পাহাড়ী দুর্গম এ

মানিকছড়ির ওসমান পল্লী স্কুলে মহান স্বাধীনতা দিবস পালিত
মাটিরাঙ্গায় চার দিন ধরে স্কুল ছাত্র নিখোঁজ
ব্যবসায়ীদের উপর হামলার প্রতিবাদে পানছড়িতে বিক্ষোভ মিছিল

অন্তর মাহমুদ, মাটিরাঙ্গা: পার্বত্য খাগড়াছড়ি মাটিরাঙ্গা উপজেলার ৪০ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) পলাশপুর জোনের উদ্যোগে  বড়নাল ইউনিয়নের পাহাড়ী দুর্গম এলাকায় বসবাসকারীদের মাঝে চিকিৎসা সেবা ক্যাম্প পরিচালনা করা হয়েছে। ৩ সেপ্টেম্বর সোমবার সকাল সাড়ে ১০ টায় পলাশপুর জোনের আওতাধীন বড়নাল বিজিবি ক্যাম্পের হেলিপ্যাডের সামনে প্রায় অর্ধশতাধিক শিশুকে হামের টিকা ও শতাধিক চিকিৎসা সেবা বঞ্চিত মানুষকে বিভিন্ন রোগের চিকিৎসা সেবা প্রদান সহ বিনামুল্যে ঔষধ বিতরণ করা হয়েছে।

সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন জায়গায় হাম রোগে আক্রান্ত হয়ে শিশু মৃত্যুর ঘটনা ঘটেছে,যা অনাকাংঙ্খিত মন্তব্য করে দুপুরে চিকিৎসা সেবা ক্যাম্প পরিদর্শন কালে পলাশপুর বিজিবি জোনের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ সাইফুল্লাহ মিরাজুল আলম (সিগনাল) বলেন, স্বাস্থ্য সেবা পাওয়া শিশুর মৌলিক অধিকার, যা নিশ্চিত করা আমাদের সকলের দায়িত্ব। তিনি প্রতিটি শিশুই যেন সবগুলো টিকা গ্রহন করতে পারে সে পরিবেশ নিশ্চিত করার আহবান জানিয়ে সচেতন মহল, জনপ্রতিনিধি ও সংষিøষ্ট প্রশাসনের দৃষ্টি আর্কষণ করেন।

ক্যাম্পে চিকিৎসা প্রদান করেন, ৪০ বিজিবির মেডিকেল সহকারী হাবিলদার মাসুদ আহমেদ ও মেডিকেল সহকারী নায়েক শফিউর রহমান। মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মরত সিএইচসিপি হিমেন্দ্র বিকাশ ত্রিপুরা,এইচ,এ বিষুতী চাকমা, আইডব্লিও শিমুল ত্রিপুরা ।  এ সময়  আমতলী ইউনিয়ন পরিষদ সদস্য নীলয় ত্রিপুরা,মনোলাল হেডম্যান,জোন সদর ও বড়নাল ক্যাম্পের বিভিন্ন পদস্থ্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।