খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমাটিরাঙ্গাস্লাইড নিউজ

মাটিরাঙ্গায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

অন্তর মাহমুদ,মাটিরাঙ্গা: খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় অমর ২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে উপজেলা ও পৌর মুক্তিযোদ্ধা কমান্ডের আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০টার দিকে নব-ঘোষিত মাটিরাঙ্গা মুক্তিযোদ্ধা চত্বরে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা।

মাটিরাঙ্গা পৌর মুক্তিযোদ্ধা কমান্ডার মো: আবুল হাশেম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন-মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র মো: শামছুল হক,খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সদস্য ও সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো: রইছ উদ্দিন, মাটিরাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক সভাপতি মো: মুনছুর আলী,জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সহকারী কমান্ডার মো: হানিফ হাওলাদার প্রমুখ। এ সময় অন্যান্যের মধ্যে মাটিরাঙ্গা উপজেলা ও পৌর আওয়ামীলীগের নেতৃবৃন্দসহ বিভিন্ন এলাকা থেকে আগত বীর মুক্তিযোদ্ধাগন উপস্থিত ছিলেন।

সভায় মুক্তিযোদ্ধারা ঐক্যবদ্ধভাবে আগামী সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ‘কে বিজয়ী করার লক্ষে বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান জানান। এ সময় মুক্তিযোদ্ধা জাতির শ্রেষ্ঠ সন্তান মন্তব্য করে পৌর মেয়র মো: শামছুল হক,মাটিরাঙ্গা তবলছড়ি রাস্তার জিরো পয়েন্টকে মাটিরাঙ্গা মুক্তিযোদ্ধা চত্বর ও পুরাতন হাসপাতাল থেকে গোমতি যাতায়াতের রাস্তাটিকে বীর প্রতীক ও বীর উত্তম খেতাবপ্রাপ্ত প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মো: মালু মিয়া সড়ক নামে নাম করণের ঘোষণা দেন।