• July 24, 2024

মাটিরাঙ্গায় দিশেহারা কৃষকের ধান কেটে বাড়িতে তুলে দিলো যুবকেরা

মাটিরাঙ্গা প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় বৈশি^ক মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯) এর প্রভাবে শ্রমিকের অভাবে জমির পাকা ধান বাড়িতে তুলতে পারছিলেন না মাটিরাঙ্গা পৌরসভার ৫নং ওয়ার্ড চরপাড়ার কৃষক রজব আলী ও রমজান আলী।

পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক তছলিম উদ্দিন রুবেল এর সমন্বয়ে ১২ মে মঙ্গলবার সকাল ৯টায় খবর পেয়ে মাটিরাঙ্গা উপজেলা স্বেচ্ছাসেবক লীগ, উপজেলা, পৌর ও কলেজ ছাত্রলীগসহ বিভিন্ন ওয়ার্ড ছাত্রলীগ, মাটিরাঙ্গা উপজেলা যুব রেড ক্রিসেন্ট ইউনিট, উপজেলা তথ্য প্রযুক্তিলীগ নেতৃবৃন্দরা বিপাকে পড়া কৃষকদের প্রায় ২ একর জমির পাকা ধান কেটে বাড়িতে তুলে দিয়েছেন।

এ সময় ৪, ৫ ও ৬ নং সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর মনোয়ারা বেগম , উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি বাবুল আহমেদ, খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জহির উদ্দিন ফিরোজ, সাবেক জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক দেলোয়ার হোসেন রিপন, উপজেলা ছাত্রলীগের আহবায়ক জুয়েল চাকমা, যুব রেড ক্রিসেন্ট প্রধান কমল কৃষ্ণ দে, পৌর ছাত্রলীগের আবদুর রাজ্জাক, কলেজ ছাত্রলীগের নেতা প্রান্ত ও শরীফুলসহ ৩০ জন নেতাকর্মী উক্ত কার্যক্রমে অংশ গ্রহন করেন।

ধান কাটাকালীন সময় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলেন, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে অসহায় হয়ে পড়া মানুষের পাশে থাকার নির্দেশ দিয়েছিলেন বঙ্গকণ্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনা। এরই ধারাবাহিকতায় আমরা বিভিন্ন আওয়ামী সংগঠনের নেতৃবৃন্দ মিলে যৌথ সহযোগিতায় মাটিরাঙ্গাতে করোনা পরিস্থিতির এ সময়ে বিপাকে পড়া কৃষকের ধান কেটে ঘরে তুলে দিচ্ছি। রোজা রেখে, প্রখর রোদ উপেক্ষা করে আমাদের মধ্যে অনেকে এ ধান কাটা কর্মসূচীতে অনেকে অংশগ্রহন করেছেন।

ধান কাটা নিয়ে কৃষক রমজান আলী বলেন, করোনারভাইরাসের কারণে এলাকার শ্রমজীবি মানুষ এখন ঘরবন্দি জীবন যাপন করছে। ফলে শ্রমিক সংকট দেখা দেয়ায় আমি ক্ষেতের পাকাধান কিভাবে ঘরে তুলবো সে চিন্তায় দিশেহারা হয়ে পড়েছিলাম। এ সময় ছাত্রলীগের নেতৃবৃন্দ ও কর্মীরা পাকা ধান কেটে, মাড়াই করে ঘরে তুলে দিয়েছেন। তাদের কারণে সময় মতো পাকা ধান ঘরে তোলা সম্ভব হয়েছে উল্লেখ করে ছাত্রলীগের এমন উপকারের কথা আমি কোনদিনও ভুলবো না বলেও মন্তব্য করেন । করোনায় দরিদ্র ও অসহায় কৃষকদের সহায়তা করায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দলীয় নেতাকর্মীদের জন্য দীর্ঘায়ু কামনা করেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post