খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমাটিরাঙ্গাশিরোনামস্লাইড নিউজ

মাটিরাঙ্গায় ব্রীকফিল্ডে তথ্য সংগ্রহ কালে সাংবাদিকের উপর হামলা

মাটিরাঙ্গা প্রতিনিধি: পরিবেশ আইন অমান্য করে এসকেভেটর মেশিন দিয়ে পাহাড় কাটা ও কয়লা ব্যবহার না করে জ্বালানি হিসেবে পরিবেশের অমূল্য সম্পদ গাছ নির্বিচারে পুড়ানোসহ বাংলা চিমনি ব্যবহারের খবর স্থানীয়দের কাছ থেকে জেনে অনুসন্ধানি প্রতিবেদন করার উদ্দেশ্যে ছবি ও তথ্য সংগ্রহ করতে গেলে সাংবাদিক অন্তর মাহমুদের উপর হামলা করেছে মাটিরাঙ্গা আদর্শ গ্রামের ফাইভ ষ্টার ব্রীকফিল্ডের নিজস্ব সন্ত্রাসী বাহিনী।

মালিক বেলাল হোসেন ওরফে (ডিশ বেলাল)এর উপস্থিতিতে ম্যানেজার ও ভোটকা আতাউর ওরফে বোলড্রোজার আতাউর এর নেতৃত্বে ইছমাইল,কাজল,দুলালসহ অজ্ঞাত প্রায় ১৫ থেকে ২০ জনের একটি সংঘবদ্ধ দল তার উপর অতর্কিত হামলা করে এবং লাঠিসোটা দিয়ে এলোপাথারি আঘাত ও কিলঘুষি লাথি মারতে থাকে। এক পযায়ে ব্রীকফিল্ডের অফিস রুমে তারা সাংবাদিক অন্তরকে জোর পূর্বক আটকে রাখেন।

এ সময় তার ব্যবহৃত মোটরসাইকেল,ক্যামেরা ও মোবাইল ফোন কেড়ে নেয়ার চেষ্টা করে এবং ধারনকৃত সকল তথ্য মুছে ফেলতে বাধ্য করেন আতাউর রহমান, এ সময় ২০,০০০ টাকা চাঁদার মিথ্যা কল্পনাপ্রসু অভিযোগ বানিয়ে পুলিশকে ঘটনাটি জানায়। বিভিন্ন ভয়ভীতি প্রদর্শন করে বলে তুই চাঁদা চেয়েছিস স্বীকার করবি নয়তো তোকে মোটরসাইকেল,মোবাইল,ক্যামেরাসহ ব্রীকফিল্ডের চুলায় পুড়ে ফেলবো।

গতকাল ১০ মার্চ শনিবার বিকাল সাড়ে ৪টার দিকে সরেজমিনে ফাইভ ষ্টার ব্রীকফিল্ডের পিছনে জনবসতি এলাকার নিকটে এসকেভেটর দিয়ে পাহাড় কেটে ও ফসলি জমির টপ সয়েল ব্রীকফিল্ডে নেয়ার দৃশ্য কামেরা বন্দি ও জ্বালালি হিসেবে কাঠ ব্যবহার ও বাংলা চিমনি ব্যবহারের পরিবেশ অধিদপ্তরের অনুমতি আছে কিনা তা জানতে গেলে এ ঘটনা ঘটে।