খাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমাটিরাঙ্গাশিরোনামস্লাইড নিউজ

মাটিরাঙ্গায় মুক্তিযোদ্ধা চেতনামঞ্চ বাস্তবায়ন কমিটির আলোচনা সভা

মাটিরাংগা প্রতিনিধি: স্বাধীনতা যুদ্ধে নেতৃত্ব দানকারী দল বাংলাদেশ আওয়ামীলীগের রাজনীতিতে জাতিধর্ম নির্বিশেষে সকলের অংশ গ্রহণ এখন সময়ের দাবী মন্তব্য করে খাগড়াছড়ি জেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার রইছ উদ্দিন বলেন,উন্নয়ন ও নিরাপত্তার স্বার্থে সকল মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারবর্গকে ঐক্যবদ্ধ থেকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে বাংলাদেশ আওয়ামীলীগকে পুনরায় নির্বাচিত করতে হবে।

বুধবার বিকালে তবলছড়ি ইউনিয়ন পরিষদ হলরুমে মাটিরাঙ্গা মুক্তিযোদ্ধা চেতনা মঞ্চ বাস্তবায়ন কমিটি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথাবলেন।

খাগড়াছড়ি জেলা কমান্ডের সাবেক ডিপুটি কমান্ডার ডাঃ আব্দুল মান্নান এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- মাটিরাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মো: মুনছুর আলী, তবলছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল কাদের, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক মো: আলী হোসেন, বীর মুক্তিযোদ্ধা জাফর উল্যাহ, বীর মুক্তিয়োদ্ধা ধনমিয়া, তবলছড়িই ইউনিয়ন যুবলীগ‘এর যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মোঃ আজিম উদ্দিন রানা প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা আরো বলেন, সারা দেশ জুড়ে যেভাবে উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে সেই ধারাবাহিকতা ধরে রাখতে না পারলে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন বাধা গ্রস্থ হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে ১৯৭১ সালে সংগঠিত মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক উল্লেখ করে বক্তারা বলেন, শেখ হাসিনা নির্বাচিত হয়ে দেশের দায়িত্ব গ্রহনের পর পরই সর্বপ্রধম মুক্তিযোদ্ধা পরিবার বর্গের উন্নয়নে নানা পদক্ষেপ নিয়েছেন। তাই শেখ হাসিনা সরকারকে রাষ্ট্রিয় ক্ষমতা থেকে সরিয়ে দিতে একটি কু-চক্রী মহল সব সময় কাজ করছে। তাই মুক্তিযোদ্ধা ও স্বাধীনতা বিরোধী সকল অপশক্তির বিরুদ্ধে রুখে দাড়াবার আহবান জানান তারা।

এছাড়াও তবলছড়ি ইউনিয়ন যুবলীগ সিনিয়রসহ-সভাপতি মো: লিটন পাটোয়ারীর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন তাইন্দং ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার আজগর আলী। এ সময় অন্যান্যের মধ্যে মাটিরাঙ্গা উপজেলা, পৌর ও ইউনিয়ন আওয়ামীলীগ নেতৃবৃন্দসহ বিভিন্ন এলাকা থেকে আগতবীর মুক্তিযোদ্ধাগন উপস্থিত ছিলেন।

এর আগে একটি র‌্যালি তবলছড়ি বাজার এলাকা প্রদক্ষিণ শেষে তবলছড়ি ইউনিয়ন পরিষদে প্রাঙ্গণে পতাকা উত্তোলন ও স্বাধীনতা যুদ্ধে শহীদের  আত্মার মাগফেরাত কামনায় মোনাজাতের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়।