মাটিরাঙ্গায় সাংস্কৃতিক মেলা অনুষ্ঠিত

অন্তর মাহমুদ, মাটিরাঙ্গা : সারা দেশের ন্যায় “সৃজনে উন্নয়নে বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে ম

খাগড়াছড়িতে মহিলা দলের ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
সিন্দুকছড়ি সেনা জোনের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ
মাটিরাঙ্গায় যুব রেড ক্রিসেন্টের শীতবস্ত্র বিতরণ

অন্তর মাহমুদ, মাটিরাঙ্গা : সারা দেশের ন্যায় “সৃজনে উন্নয়নে বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে মাটিরাঙ্গায় অনুষ্ঠিত হয়েছে প্রথম বারের মতো সাংস্কৃতিক উৎসব ও মেলা-২০১৮। ৩০ অক্টোবর সকালে দিবসটি উপলক্ষ্যে উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে মাটিরাঙ্গা স্বাধীনতা সোপান চত্বরে এসে শেষ হয়।

পরে মেলায় নির্মিত মঞ্চে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা বিভীষণ কান্তি দাশ‘এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। সভায় বক্তারা, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্রান্ডিং-এর বিষয়সমুহ জনগনকে অবহিতকরণ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করার লক্ষ্যে নানা উন্নয়নমুলক কাজের বিষয়ে গুরুত্বারোপ করেন। মানবজীবন ও সমাজের সাথে সর্বোপরি উন্নয়নের ক্ষেত্রে একটি জাতির সাংস্কৃতিক উন্নয়নের বিকল্প নেই উল্লেখ করে বাঙালী বা বাংলাদেশের ঐতিহ্য, সাংস্কৃতির উন্নয়নে সবাইকে একসাথে কাজ আহবান জানান বক্তারা।

সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা বিভীষণ কান্তি দাশ সকলকে উদ্দেশ্য করে বলেন, আজকের অনুষ্ঠান,এটা কোন দলীয় কর্মসূচী নয়,এ রাষ্ট্রের অনুষ্ঠান,এ অনুষ্ঠান সবার। তিনি মোবাইল ফোন ও ইন্টার্নেট এর মতো আকাশ সংস্কৃতির কারণে যোগাযোগ খাতে বাংলাদেশ যেভাবে এগিয়েছে সে সম্পর্কে আলোকপাত করেন। সরকারের নানামুখী কার্যক্রমকে বিশ্বের অনেক দেশ মডেল হিসেবে বিবেচনা করছে বলেও তিনি মন্তব্য করেন। সরকারের ভিষণ-২০২১ আসলে কি? তা সম্পর্কে ধারনা নেয়ার জন্য সচেতন ব্যক্তিবর্গকে আহবান জানান। এ সময় সরকারের জনবান্ধব মূল উদ্দেশ্যগুলো সম্পর্কে ধারনা পেতে মেলার অংশ নেয়া প্রতিটি ষ্টল ঘুরে দেখার অনুরোধ জানান উপস্থিত শিক্ষার্থী ও দর্শনার্থীদের।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,মাটিরাঙ্গা থানার পুলিশ ইন্সপেক্টর (ভারপ্রাপ্ত কর্মকর্তা) মো: জাকির হোসেন পিপিএম,মাটিরাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো: মনসুর আলী, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সুবাস চাকমা,মাটিরাঙ্গা উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা.পলাশ কান্তি চাকমা প্রমুখ।

এ সময় মাটিরাঙ্গা যুব উন্নয়ন কর্মকর্তা শেখ আশ্রাফ উদ্দিন,মাটিরাঙ্গা মহিলা কলেজের অধ্যক্ষ কেফায়েত উল্লাহ,উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার কৃষ্ণ লাল দেবনাথ,মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মো: মোস্তফা ও আবদুল খালেকসহ উপজেলা বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাগণ ও শিক্ষার্থী।