মাটিরাঙ্গা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক বদিসহ আটক ৯, মহিলা দলের মশাল মিছিল

Homeপাহাড়ের সংবাদখাগড়াছড়ি সংবাদ

মাটিরাঙ্গা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক বদিসহ আটক ৯, মহিলা দলের মশাল মিছিল

স্টাফ রিপোর্টার: অবরোধ ও হরতালের সমর্থনে খাগড়াছড়িতে মশাল মিছিল করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল।  ২৮ নভেম্বর মঙ্গলবার সন্ধ্যায় খাগড়াছড়ি শহরের পানখা

রামগড়ে র‍্যাবের হাতে অস্ত্র-গুলিসহ গ্রেফতার ২
খাগড়াছড়িতে দুর্গাপূজা উপলক্ষে বস্ত্র বিতরণ করলো সনাতন ছাত্র-যুব পরিষদ
রামগড়ে বিয়ের প্রলোভনে কিশোরী ধর্ষণ; ধর্ষক আটক

স্টাফ রিপোর্টার: অবরোধ ও হরতালের সমর্থনে খাগড়াছড়িতে মশাল মিছিল করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল।  ২৮ নভেম্বর মঙ্গলবার সন্ধ্যায় খাগড়াছড়ি শহরের পানখাইয়া পাড়া সড়ক থেকে মিছিলটি বের হয়ে স্লুইচ গেট এলাকায় গিয়ে শেষ হয়। ঘোষিত তফসিল বাতিল ও এক দফার দাবিতে অবরোধ এবং বৃহস্পতিবারের সকাল-সন্ধ্যা হরতালের পক্ষে স্লোগান দেয় নেতৃবৃন্দ।

এছাড়াও খুবংপুড়িয়া ও খাগড়াছড়ি-ঢাকা সড়কে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের উদ্যোগে বুধবার থেকে শুরু হওয়ার দুই দিনের অবরোধ ও হরতালের সমর্থনের মশাল মিছিল করে।

এ দিকে ২৮ নভেম্বর মঙ্গলবার সন্ধ্যায় মাটিরাঙা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক বদিউল আলমকে পুলিশ আটক করেছে বলে জানা গেছে। বিসয়টি নিশ্চিত করেছেন দাবি খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এন আবসার।

এছাড়া রামগড় উপজেলার ৫ নম্বর পাতাছড়া ইউনিয়ন বিএনপির সভাপতি বেলাল হোসেন ও পাতাছড়া ইউনিয়ন যুবদলের সদস্য মো. খোকনকে মঙ্গলবার বিকালে পুলিশ আটক করেছে বলে দাবি করেছেন, খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এন আবছার।

গুইমারা উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকসহ আটক ৬

গুইমারাতে বিএনপির ৬ নেতাকর্মী আটক খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলার হাফছড়িতে চালের ট্রাকে আগুন দেওয়ার ঘটনায় মামলার এজহারভূক্ত আসামীসহ বিএনপির ৬ নেতাকর্মীকে আটক করেছে গুইমারা থানা পুলিশ। মঙ্গলবার রাতে অভিযানে গুইমরা থানা পুলিশ গুইমারা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক (চলতি দায়িত্ব) আঃ লতিফ, তার ছেলে এইস এম বিজয়, আঃ আজিজ,  মুক্তার আলী মুসল্লি, মোঃ সাইদুল ইসলামকে আটক করেছে। আটককৃতরা সকলেই বিএনপির নেতাকর্মী বলে জানা গেছে। বিএনপির নেতাকর্মীদের আটকের বিষয়টি নিশ্চিত করেছেন গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাজিব চন্দ্র কর। তিনি বলেন গত ২৬ নভেম্বর গুইমারা’র হাফছড়িতে ট্রাকে আগুনের ঘটনায় এজাহারভূক্ত আসামিসহ ৬ জনকে আটক করা হয়েছে। বিএনপি নেতাকর্মীদের আটকের বিষয়ে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গুইমারা উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোঃ সোহাগ। তিনি বলেন ট্রাকে আগুন বা নাশকতার কোন কাজে জড়িত নয়। নির্দোষ নেতাকর্মীদের মিথ্যা ও বানোয়াট অভিযোগে হয়রানিমূলক গ্রেফতার করছে পুলিশ।