খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদগুইমারাপাহাড়ের সংবাদমাটিরাঙ্গাশিরোনামস্লাইড নিউজ

মাটিরাঙ্গা ও গুইমারা ১০ ইউনিয়নে রাত পোহালেই ভোট, সকল প্রস্তুতি সম্পন্ন

স্টাফ রিপোর্টার: জেলার মাটিরাঙ্গা ও গুইমারা উপজেলার দশ ইউনিয়নে রাত পোহালেই অনুষ্টিত হবে ভোট গ্রহণ। এ নির্বাচনী ভোট গ্রহণকে সামনে রেখে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে ভোটের উপকরণ।

নির্বাচনে ভোট গ্রহণের লক্ষ্যে ১০ নভেম্বর বুধবার দুপুর থেকে ভোটের উপকরণ নিয়ে স্ব স্ব কেন্দ্রে পৌঁছেছেন ভোট গ্রহণের দায়িত্বে নিয়োজিত সংশ্লিষ্ট কর্মকর্তারা। ১১ নভেম্বর বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলবে।

মাটিরাঙ্গা উপজেলার সাত ইউনিয়নে ৬৪টি ভোট কেন্দ্রের ১৯৮টি বুথে ৬৩ হাজার ২৬৩জন ভোটার তাদের নতুন নেতৃত্ব নির্বাচিত করবেন। তার মধ্যে পুরুষ ভোটার ৩২ হাজার ১১৩জন ও নারী ভোটার ৩১ হাজার ১১৫জন।

এছাড়াও গুইমারা উপজেলা তিন ইউনিয়নে ২৭টি ভোট কেন্দ্রে ১১৪টি বুথে ৩৪ হাজার ৮‘শ ৯জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তার মধ্যে পুরুষ ভোটার ১৮হাজার ৪৪ জন ও নারী ভোটার ১৬ হাজার ৭৬৫জন।
অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে মাটিরাঙ্গা ও গুইমারা উপজেলার প্রতিটি ইউনিয়নে একজন করে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়াও প্রতিটি কেন্দ্রে পাঁচজন পুলিশ ও ১৫জন আনসার-ভিডিপি সদস্য নিরাপত্তার দায়িত্ব পালন করবেন। স্ট্রাইকিং ফোর্স হিসেবে পুলিশ ও বিজিবির একাধিক টীম মাঠে থাকবে।

এবারের নির্বাচনে খাগড়াছড়ির মাটিরাঙ্গার সাত ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের সাত জন ছাড়াও পাঁচ বিদ্রোহীসহ দশ জন মিলে ১৭জন, সাধারণ ওয়ার্ডের সদস্য পদে বিপরীতে ২০১জন ও সংরক্ষিত নারী ওয়ার্ডের সদস্য পদে ৫৫ জন প্রতিদ্বন্ধিতা করছেন। অন্যদিকে গুইমারার তিন ইউনিয়নে চেয়ারম্যান পদে ১০জন, সাধারণ ওয়ার্ডের সদস্য পদে বিপরীতে ৭২ জন ও সংরক্ষিত নারী ওয়ার্ডের সদস্য পদে ২৭ জন প্রতিদ্বন্ধিতা করছেন।

এ নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নির্বাচন কমিশনের পক্ষ থেকে সব ধরনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ সাঈদুর রহমান।