খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমাটিরাঙ্গাশিরোনামস্লাইড নিউজ

মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্ধ

স্টাফ রিপোর্টার: মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্ধিতাকারী ৪৯জন মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। ২৭ জানুয়ারি বুধবার মাটিরাঙ্গা উপজেলা মিলনায়তনে এই প্রতীক বরাদ্দ দেয়া হয়। আগামী ১৪ ফেব্রুয়ারি ৫ম ধাপের এই ভোটগ্রহণ চলবে।

এসময় মাটিরাঙ্গা পৌরনির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা রাজু আহামেদ,উপজেলা নির্বাচন কর্মকর্তা আশরাফুল আলম সহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মাটিরাঙ্গা পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৮ হাজার ৯শ৬৫ জন। পুরুষ ভোটার ৯ হাজার ৮০৬ জন এবং নারী ভোটার ৯ হাজার ১৬৯ জন বলে জানা যায়। মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনে ৯টি ভোট কেন্দ্রে ৫৫টি বুথে ভোট গ্রহণের কথা রয়েছে।

এতে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত মো. সামছুল হক নৌকা প্রতীক, বিএনপির মনোনীত মো. শাহাজালাল কাজল ধানের শীষ এবং স্বতন্ত্র প্রার্থী এমএম জাহাঙ্গির আলম মোবাইল প্রতীক নিয়ে লড়বেন। এছাড়াও সংরক্ষীত মহিলা আসনে ৬জন ও সাধারণ কাউন্সিলর পদে ৪০ জন প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়।

মাটিরাঙ্গা পৌরনির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা রাজু আহামেদ জানান,নির্বাচন কমিশনের দেওয়া আচরণবিধি যথাযথভাবে মেনে চলতে প্রার্থীদের নির্দেশনা দেয়া হয়েছে। যদি কোনও প্রার্থী আচরণবিধি লঙ্ঘন করে থাকেন, তাহলে তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যাবস্থা গ্রহণ করা হবে।