মাটিরাঙ্গা পৌর এলাকায় মশক নিধন কার্যক্রমের উদ্বোধন

Homeপাহাড়ের সংবাদখাগড়াছড়ি সংবাদ

মাটিরাঙ্গা পৌর এলাকায় মশক নিধন কার্যক্রমের উদ্বোধন

মাটিরাঙ্গা প্রতিনিধি: মাটিরাঙ্গা পৌরসভার উদ্যোগে বিভিন্ন ওয়ার্ডে মশক নিধনের জন্য ঔষধ ছিটানো বা স্প্রে কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে । ১৩ জুলাই বৃহস্প

খাগড়াছড়ি জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক রব রাজা আটক, গুইমারায় আটক ৩
খাগড়াছড়ি পুলিশ লাইন্স হাই স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ
শোক দিবসে কোরআন খতম ও দোয়া মাহফিল

মাটিরাঙ্গা প্রতিনিধি: মাটিরাঙ্গা পৌরসভার উদ্যোগে বিভিন্ন ওয়ার্ডে মশক নিধনের জন্য ঔষধ ছিটানো বা স্প্রে কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে ।

১৩ জুলাই বৃহস্পতিবার চলমান ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব নিয়ন্ত্রনে মশক নিধন কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন মাটিরাঙ্গা জোন কমান্ডার লেঃ কর্নেল মোঃ কামরুল হাসান পিএসসি।

এ সময় উপস্থিত ছিলেন, মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম, পৌর মেয়র মোঃ শামসুল হক, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নুরুল ইসলাম, পৌর প্যানেল মেয়র-২ মোহাম্মদ আলী, ১নং ওয়ার্ড কাউন্সিলর মো: এমরান হোসেন, ৪নং ওয়ার্ড কাউন্সিলর আলমগীর হোসেন, ৭নং ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান খোকনসহ পৌরসভার অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ ।

এ সময় পৌর মেয়র মোঃ শামসুল হক বলেছেন, মশার ঔষধ ছিটানো আমাদের দৈনন্দিন কাজের একটা অংশ। বর্ষা মৌসুমে পৌর এলাকায় মশার উপদ্রব বেড়ে যায় মন্তব্য করে বলেন, একই সময় এডিস ডেঙ্গু মশার উপদ্রবও বেড়ে যায়। তাই পৌরসভার পক্ষ্য থেকে সতর্কতামুলক ও জন সচেতনতায় মশা নিধন ও ডেঙ্গু প্রতিরোধে প্রতিটি ওয়ার্ডে মশার ঔষধ ছিটানোর কার্যক্রম পর্যায়ক্রমে চলবে। পুরো বর্ষা মৌসুমে এ কার্যক্রম চলমান থাকবে বলেও তিনি জানান৷

মাটিরাঙ্গা জোন অধিনায়ক লেঃ কর্নেল মোঃ কামরুল হাসান বলেন, বর্তমান পরিস্থিতি ডেঙ্গুর প্রকোপ মোকাবেলা করতে হলে প্রত্যেককে সচেতন হতে হবে। বাসা বাড়ির আঙ্গিনা পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে। তবেই আমরা ডেঙ্গু থেকে সুরক্ষায় থাকতে সক্ষম হবো ।