খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমাটিরাঙ্গাশিরোনামস্লাইড নিউজ

মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদে ১কোটি ২০ লক্ষ টাকার উন্মুক্ত বাজেট ঘোষনা

অন্তর মাহমুদ, মাটিরাঙ্গা: পার্বত্য খাগড়াছড়ি মাটিরাঙ্গা উপজেলাধীন মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদে ২০২২-২০২৩ অর্থ বছরের ১কোটি ২০ লক্ষ টাকার উন্মুক্ত বাজেট ঘোষনা করা হয়েছে।

রোববার (২৯ মে ২০২২ইং) মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ সম্মেলন কক্ষে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হেমেন্দ্র এিপুরা ১ কোটি ২০ লক্ষ টাকার বাজেট ঘোষনার বিপরীতে সম্ভাব্য ব্যায় ধরা হয়েছে ১কোটি ১৯ লক্ষ টাকা।

বাজেট ঘোষনাকালে মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হেমেন্দ্র এিপুরা বলেন, ইউনিয়নের কোন উৎস হতে কি পরিমান অর্থ আয় হয় এবং তা জনকল্যাণে কিভাবে ব্যয় করা হয় তারই একটি পূর্ব পরিকল্পনা যা ইউনিয়ন বাসীর জানার অধিকার আছে। ইউনিয়ন বাসীর সরাসরি অংশ গ্রহণের মাধ্যমে সকল উন্নয়ন মূলক কার্যক্রম পরিচালনায় সহযোগিতা করাই সুনাগরিকের দায়িত্ব।

সম্ভাব্য বাজেটকে শতভাগ বাস্তবায়ন করার জন্য সকল পর্যায়ের জনগণসহ সংশ্লিষ্ট সকলের সহযোগীতা কামনা করে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে যথাসময়ে ট্যাক্স পরিশোধ করা ,বাল্য বিবাহ রোধে সকলের সহাযোগিতা কামনা করেন তিনি।

ইউনিয়ন পরিষদের সচিব আব্দুল হাকিমের সঞ্চালনায় অনুষ্ঠানে মাটিরাঙ্গা সদর ইউনিয়নের পরিবার পরিকল্পনা বিভাগের পরির্দশক দুলাল চন্দ্র বনিক,মাটিরাঙ্গা সদর ইউনিয়নের উপ-সহকারি কৃষি কর্মকর্তা দেবর্ষি চাকমা,সাপমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি এিপুরা,গনচন্দ্র কার্বারী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মংসাইপ্রু মার্মা, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও ৬নং ওয়ার্ডের সদস্য মুকন্দ্র এিপুরা, কার্বারি মনো বিকাশ এিপুরা,মাটিরাঙ্গা সদর ইউনিয়নের পরিবার পরিকল্পনা বিভাগের এফ ডব্লিউএ পিনাকী এিপুরা, প্রমুখ বক্তব্য রাখেন।

বাজেট ঘোষনাকালে ৩নং ওয়ার্ডের সদস্য অমৃত কুমার এিপুরা, ৫নং ওয়ার্ডের সদস্য দীপার মোহন এিপুরা,৪নং ওয়ার্ডের সদস্য সুমন এিপুরা, , ২নং ওয়ার্ডের সদস্য শান্তিরঞ্জন এিপুরা, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের মহিলা সদস্য আপাই মগিনী,হারবি এিপুরা, কান বালা এিপুরা জনস্বাস্হ্য প্রকৌশল বিভাগের প্রতিনিধি মো:জাহাঙ্গীর, ইউপি সদস্যবৃন্দ, এনজিও কর্মী, সাংবাদিক ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।;