• July 27, 2024

মাটিরাঙ্গা সরকারী ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক দীপক কান্তি চাকমার বিরুদ্ধে দুদুকের মামলা

                                                        মিথ্যা অভিযোগ দিয়ে তদন্তকারী সংস্থাকে হয়রানি

স্টাফ রিপোর্টার: সহকর্মীদের বিরুদ্ধে জাল ও ভুয়া কাগজপত্র ব্যবহার করে সরকারী তহবিল থেকে ১০ লক্ষ টাকা আত্মসাতের মিথ্যা অভিযোগ দায়ের করে তদন্তকারী সংস্থাকে হয়রানি করায় মাটিরাঙ্গা সরকারী ডিগ্রী কলেজের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক দীপক কান্তি চাকমার বিরুদ্ধে মামলা করেছে দুদক।

দুর্নীতি দমন কমিশন (দুদক) রাঙ্গামাটি সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক জিএম আহসানুল কবীর বাদী হয়ে ১৮ নভেম্বর বুধবার বিকেলে খাগড়াছড়ির জেলা ও দায়রা জজ রেজা মো: আলমগীর হাসানের বিশেষ ট্রাইব্যুনালে মামলাটি রুজু করেন। বিচারক মামলাটি আমালে নিয়ে আগামী ১৫ ডিসেম্বর পরবর্তী তারিখ নির্ধারণ করেন।

মামলার এজহারের উদ্ধৃতি জেলা দুনীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক এডভোকেট জসিম উদ্দিন মজুমদার বলেন, একই কলেজের সহকারী অধ্যাপক (বাংলা) আবুল হোসেন এর বিরুদ্ধে জাল ও ভুয়া কাগজপত্র ব্যবহার করে সরকারী তহবিল থেকে ১০ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ করেন একই কলেজের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক দীপক কান্তি চাকমার করেন। দুদুক অভিযোগ আমলে নিয়ে দীর্ঘ তদন্ত শেষে অভিযোগ প্রমানিত না হওয়ায় এবং মিথ্যা অভিযোগ দিয়ে তদন্ত সংস্থাসমুহকে হয়রানীর অভিযোগে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৮ (গ ) ধারায় মামলাটি দায়ের করা হয়েছে।

উল্লেখ্য যে, একই ব্যক্তি একই কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক মোহাম্মদ নুরুল আফছারের বিরুদ্ধে জাল সনদ ও জাল স্বাক্ষরের মাধ্যমে অবৈধভাবে নিয়োগ নেয়ার অভিযোগ তোলেন। তদন্তে অভিযোগ মিথ্যা প্রমানিত হওয়ায় অভিযোগকারীর বিরুদ্ধে শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে শাস্তিমুলক ব্যবস্থা নেয়ার সুপারিশ করেছিল।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post