• July 27, 2024

দুর্নীতি, টেন্ডারবাজি ও সন্ত্রাসীর বিরুদ্ধে পাহাড়েও অভিযান চলবে-স্বরাষ্ট্র মন্ত্রী

স্টাফ রিপোর্টার: স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি বলেছেন, সারাদেশে দুর্নীতি, টেন্ডারবাজি ও সন্ত্রাসীর বিরুদ্ধে অভিযান চলছে, পাহাড়েও এর বাইরে না। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় এ অভিযান অব্যাহত রয়েছে। দেশের আইন শৃংখলা রক্ষায় ও শান্তি বজায় রাখতে পুরো দেশকেই একই জায়গায় নিয়ে আসা হয়েছে। পার্বত্য চট্টগ্রামও এর বাইরে নয়। দেশে স্থিতিশীলতা বজায় ও শান্তি শৃঙ্খলার স্বার্থে যখন যে ধরনের পদক্ষেপ প্রয়োজন সে ধরনের পদক্ষেপ নেয়া হবে। তিনি ১৬ অক্টোবর দুপুরে খাগড়াছড়ির সীমান্তবর্তী উপজেলা রামগড়ে নবনির্মিত মডেল থানা ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

এ সময় স্বরাষ্ট্র মন্ত্রী পার্বত্য এলাকায় স্থায়ী শান্তি প্রতিষ্ঠার প্রচেষ্টা অব্যাহত রয়েছে উল্লেখ করে বলেন, এখানকার লোকজন যাতে শান্তিতে বসবাস, ব্যবসা বাণিজ্য ও যাতায়াত স্বাচ্ছন্দ্যে করতে পারে সেজন্যই শান্তি-শৃংখলা বাহিনী অত্র এলাকায় কাজ করছে। এ প্রক্রিয়া অব্যাহত রাখতে এলাকার জন প্রতিনিধি, সুশীল সমাজের নেতৃবৃন্দ এবং বিভিন্ন প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে গ্রহনযোগ্য সিদ্ধান্ত নেয়া হবে।

এর আগে মন্ত্রী রামগড় থানায় পৌঁছে সালাম গ্রহণ শেষে ৭কোটি ৩৫ লাখ টাকা ব্যয়ে ৪ তলা বিশিষ্ট নবনির্মিত রামগড় মডেল থানা ভবনের ফলক উম্মোচন করে উদ্বোধন করেন। পরে ফিতা কেটে ভবনের বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন স্বরাষ্ট মন্ত্রী।

এসময় খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সভাপতি ও শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, সংরক্ষিত আসনের সাংসদ বাসন্তি চাকমা, বাংলাদেশ বর্ডার গার্ড এর মহা পরিচালক মেজর জেনারেল মো: সাফিনুল ইসলাম, পুলিশের চট্টগ্রাম অঞ্চলের ডিআইজি খন্দকার গোলাম ফারুকসহ সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে রামগড় সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী সূধী সমাবেশে যোগদেন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি। সমাবেশে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সভাপতি শরণার্থী বিষয়ক টাক্সফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস’সহ জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post