• July 27, 2024

মানহীন পণ্য বিক্রি, ১০ প্রতিষ্ঠানকে অর্ধ লক্ষ টাকা জরিমানা

 মানহীন পণ্য বিক্রি, ১০ প্রতিষ্ঠানকে অর্ধ লক্ষ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়িতে মানহীন পণ্য বিক্রি করায় ১০ প্রতিষ্ঠানকে ৫৬ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। ৯  নভেম্বর বুধবার খাগড়াছড়ি জেলা শহরের বাজারে অভিযান চালিয়ে এ জরিমানা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনজুরুল আলম ও মো. আনোয়ার হোসেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মনজুরুল আলম সাংবাদিকদের জানান, বিভিন্ন দোকানে মানহীন পণ্য বিক্রি করা হচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। এসময় মানহীন ও মেয়াদোর্ত্তীর্ণ পণ্য বিক্রি করায় খাগড়াছড়ি বাজারের সাদ্দাম স্টোর, জামাল স্টোর ও শাহজালাল স্টোরকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়। কবির স্টোর, নুরুস স্টোরকে ২ হাজার টাকা করে জরিমানা করা হয়।  ফ্যামিলি ফ্যাশন, তরুণ স্টোর, মিষ্টি মেলাকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়। এছাড়া এজাহার স্টোর, ফরিদ স্টোরকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়।

ওজন ও পরিমাণ মানদণ্ড আইন-২০১৮ এর ৪১ ও ৪৮ ধারায় জরিমানা করা হয় বলে জানান তিনি। একই সাথে এসব প্রতিষ্ঠানকে সতর্ক করে মানহীন পণ্য ধ্বংস করা হয়। অভিযানে বিএসটিআইয়ের পরিদর্শক (মেট্রোলজি) প্রকৌশলী মো. জিল্লুর রহমান উপস্থিত ছিলেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post