মানহীন পণ্য বিক্রি, ১০ প্রতিষ্ঠানকে অর্ধ লক্ষ টাকা জরিমানা

মানহীন পণ্য বিক্রি, ১০ প্রতিষ্ঠানকে অর্ধ লক্ষ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়িতে মানহীন পণ্য বিক্রি করায় ১০ প্রতিষ্ঠানকে ৫৬ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। ৯  নভেম্বর বুধবার খা

হাফছড়ি ইউনিয়ন পরিষদের উদ্যোগে সেলাই মেশিন বিতরণ
পাতাছড়া সড়ক দুর্ঘটনায় বেঁচে গেলো ২টি প্রাণ
নবাগত খাগড়াছড়ি জেলা প্রশাসকের লক্ষ্মীছড়ি উপজেলা সফর

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়িতে মানহীন পণ্য বিক্রি করায় ১০ প্রতিষ্ঠানকে ৫৬ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। ৯  নভেম্বর বুধবার খাগড়াছড়ি জেলা শহরের বাজারে অভিযান চালিয়ে এ জরিমানা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনজুরুল আলম ও মো. আনোয়ার হোসেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মনজুরুল আলম সাংবাদিকদের জানান, বিভিন্ন দোকানে মানহীন পণ্য বিক্রি করা হচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। এসময় মানহীন ও মেয়াদোর্ত্তীর্ণ পণ্য বিক্রি করায় খাগড়াছড়ি বাজারের সাদ্দাম স্টোর, জামাল স্টোর ও শাহজালাল স্টোরকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়। কবির স্টোর, নুরুস স্টোরকে ২ হাজার টাকা করে জরিমানা করা হয়।  ফ্যামিলি ফ্যাশন, তরুণ স্টোর, মিষ্টি মেলাকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়। এছাড়া এজাহার স্টোর, ফরিদ স্টোরকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়।

ওজন ও পরিমাণ মানদণ্ড আইন-২০১৮ এর ৪১ ও ৪৮ ধারায় জরিমানা করা হয় বলে জানান তিনি। একই সাথে এসব প্রতিষ্ঠানকে সতর্ক করে মানহীন পণ্য ধ্বংস করা হয়। অভিযানে বিএসটিআইয়ের পরিদর্শক (মেট্রোলজি) প্রকৌশলী মো. জিল্লুর রহমান উপস্থিত ছিলেন।