• May 22, 2024

মানিকছড়িতে মারমা উন্নয়ন সংসদ তিনটহরী ইউনিয়ন শাখার ত্রিবার্ষিক সম্মেলন

 মানিকছড়িতে মারমা উন্নয়ন সংসদ তিনটহরী ইউনিয়ন শাখার ত্রিবার্ষিক সম্মেলন

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি: খাগড়াছড়ির মানিকছড়িতে মারমা উন্নয়ন সংসদ (মাউস) তিনটহরী ইউনিয়ন শাখার ২য় তম ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে কংচাইরী মারমাকে পুররায় সভাপতি, মধু চৌধুরীকে সাধারণ সম্পাদক ও মংসাথোয়াই মারমাকে সাংগঠনিক সম্পাদক মনোনীত করে ১৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকাল ৩টায় উপজেলার বড়ডলু কঞ্জরীপাড়ায় কংচাইরী মারমা’র সভাপতিত্বে ও অংথোয়াই মারমা রাজুর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মারমা উন্নয়ন সংসদ মানিকছড়ি উপজেলা কমিটির প্রধান উপদেষ্টা মংশেপ্রু মারমা।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা কমিটির সভাপতি নিপ্রু মারমা, সহ-সভাপতি কংজপ্রু মারমা, সাধারণ সম্পাদক সাচিং চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক উহ্লাচাই মারমা, মানিকছড়ি ইউনিয়ন শাখার সভাপতি অংগ্য মারমা, যোগ্যাছোলা ইউনিয়ন শাখার সভাপতি অংশেপ্রু মারমা ও ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক ক্যচিং মারমা।

এসময় বক্তারা বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে মারমা উন্নয়ন সংসদ (মাউস) মারমা জনগোষ্ঠীর শিক্ষা, সংস্কৃতি, ঐতিহ্য ও আর্থসামাজিক উন্নয়নে কাজ করে আসছে। পিছিয়ে থাকা সমাজকে এগিয়ে নিতে, আগামির সুন্দর সমাজ ও রাষ্ট্র গড়তে ছেলে-মেয়েদেরকে সুশিক্ষিত করার পাশাপাশি সুন্দর সমাজ ব্যবস্থায় মারমা সমাজের সচেতন প্রতিনিধিদেরকে উদ্যোগ নিতে হবে’। আর তা বাস্তবায়নে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান বক্তারা।

পরে উপস্থিত সকলের সম্মতিক্রমে নতুন কমিটি গঠন করা হয়। এসম সংগঠনের উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন কমিটির শতাধিক সদস্য উপস্থিত ছিলেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post