খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

মানিকছড়িতে যুবলীগ নেতা অপহরণের প্রতিবাদে কাল সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার: মানিকছড়ি উপজেলার তিনটহরী ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. ইমান হোসেনকে (২৮) নিখোঁজের ৪৮ ঘণ্টা পেরিয়ে গেলেও খোঁজ না পাওয়ায় এ ঘটনাকে অপহরণ দাবি করে বিক্ষোভ মিছিল ও অঘোষিত অবরোধ শেষে মঙ্গলবার সকাল-সন্ধ্য অবরোধ ও বুধবার হরতাল ঘোষণা করেছে আওয়ামী লীগ।

ইমান হোসেন ১ জানুয়ারি রাত ৯টায় বাড়ি ফেরার পথে নিখোঁজ হন। দীর্ঘ ৪৮ ঘণ্টা পরও প্রশাসন তাকে উদ্ধার করতে ব্যর্থ হওয়ায় সোমবার ভোর থেকে উপজেলা সদর হাটবাজারে দোকানপাট বন্ধ রেখে সড়কে টায়ার জ্বালিয়ে দুপুর পর্যন্ত অঘোষিত অবরোধ পালন করেন ব্যবসায়ীরা। এদিকে পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন, ব্যবসায়ী ও সাধারণ জনগণ সকাল ১১টায় বিক্ষোভ মিছিল বের করেন। আওয়ামী লীগের দলীয় অফিস চত্বর থেকে সভাপতি মো. জয়নাল আবেদীন ও সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীনের নেতৃত্বে মহামুনি বাসস্টেশনে গিয়ে সমাবেশের মাধ্যমে কর্মসূচি ঘোষণা করেন।

সমাবেশে মানিকছড়ি উপজেলা যুবলীগের সভাপতি মো. সামায়উন ফরাজী সামুর সঞ্চালনায় বক্তব্য রাখেন, সাবেক ভাইস চেয়ারম্যান এম.এ. কাদের, উপজেলা আওয়ামী লীগ সহসভাপতি এসএম রবিউল ফারুক, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও জেলা পরিষদ সদস্য এম.এ.জব্বার, সাবেক উপজেলা চেয়ারম্যান এম.এ.রাজ্জাক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন ও সভাপতি মো. জয়নাল আবেদীন।

বক্তারা বলেন, যুবলীগ নেতা ইমান হোসেন অপহরণের ৪৮ ঘণ্টা পরও প্রশাসন তাকে উদ্ধার করতে ব্যর্থ হয়েছে। পাহাড়ের অসাম্প্রদায়িক চেতনার রাজনীতির মাঝে সাম্প্রদায়িক রাজনীতি সৃষ্টি করতে উপজাতি সন্ত্রাসী গোষ্ঠি অপহরণ, চাদাঁবাজি, গুম করে পরিবেশ অশান্ত করছে। যুবলীগ নেতা ইমান হোসেনকে উপজাতি সন্ত্রাসী গোষ্ঠি অপহরণ করে দুঃসাহসিকতার যে পরিচয় দিয়েছে তার ফলাফল হবে ভয়াবহ। সোমবার সন্ধ্যা ৬টার মধ্যে ইমান উদ্ধার না হলে মঙ্গলবার উপজেলায় সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ এবং ৫ জানুয়ারি থেকে খাগড়াছড়িতে অনির্দিষ্টকালের হরতাল পালনের ঘোষণা দেন আওয়ামী লীগ সভাপতি মো. জয়নাল আবেদীন ও সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন।

এদিকে যুবলীগ নেতা নিখোঁজের পর হতে পুলিশ ও সেনাবাহিনী তাকে উদ্ধারে জোর তৎপরতা চালিয়ে যাচ্ছেন দাবি করে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শাহনূর আলম জানান, যুবলীগ নেতা নিখোঁজের পর পরিবারের মৌখিক অভিযোগে পুলিশ ও সেনাবাহিনী তৎপর হয় এবং পরিত্যক্ত অবস্থায় ইমান হোসেনের মোটরসাইকেলসহ কিছু আলামত উদ্ধার করা হয়। তাকে উদ্ধারে পুলিশ ও সেনাবাহিনী জোর চেষ্টা চালাচ্ছে।