• June 23, 2024

মানিকছড়িতে অনুকূলচন্দ্রের ১৩৫ জন্ম মহোৎসব পালিত

 মানিকছড়িতে অনুকূলচন্দ্রের ১৩৫ জন্ম মহোৎসব পালিত
মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি: নানা আনুষ্ঠানিকতায় খাগড়াছড়ির মানিকছড়িতে যুগপুরুষোত্তম পরমপ্রেমময় শ্রীশ্রী ঠাকুর অনুকূলচন্দ্রের ১৩৫ জন্ম মহোৎসব পালিত হয়েছে।
১৭ জানুয়ারি শুক্রবার দিনব্যাপী উপজেলার ছদুরখীল তিনঘরিয়া পাড়ায় সৎসঙ্গ কেন্দ্রে আদি কুমার ত্রিপুরার সভাপতিত্বে ও রুপক কান্তি নাথের সঞ্চালনায় অনুষ্ঠিত জন্ম মহোৎসবে প্রধান অতিথি ছিলেন মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদিন। প্রধান আলোচক ছিলেন শ্রীমৎ সাধন চন্দ্র কর। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের সভাপতি সামায়উন ফরাজী সামু, (অঃপ্রাঃ) প্রধান শিক্ষক অজিত৷ কুমার নাথ, সনাতন নেতা রুপেন পাল, তুষার পাল, ডা. অমর দত্ত ও ইউপি সদস্য মানিক কুমার ত্রিপুরা।
এর আগে অনুষ্ঠানের প্রথমার্ধে মাঙ্গলিক নহবত তৎসহ ঊষাকীর্ত্তন, প্রাতঃকালীন বিনতি, শ্রীশ্রীঠাকুররের অমিয় গ্রন্থাদি পাঠ, নাম সংকীর্তন, শ্রীমদ্ভগবদগীতা পাঠ, সমবেত প্রার্থনা ও অর্ঘ্যান্ঞ্জলী প্রণাম নিবেদন শেষে মাতৃ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন পম্পী পাল।
সনাতন ধর্মাবলম্বী নর-নারীদের উপস্থিতিতে দুপুরে অনুষ্ঠিত ধর্মসভা। এতে শ্রীশ্রী ঠাকুরের দিব্য জীবন ও বাণীকে নিয়ে আলোচনা  করেন ঠাকুরের বার্তাবাহক সাধন চন্দ্র কর, চট্টগ্রাম থেকে আগত পুলক চক্রবর্তী, রামগড় থেকে আগত প্রদীপ চৌধুরী, ভূজপুর থেকে আগত কৃঞ্চ কান্ত মহাজন ও মাটিরাঙ্গা থেকে আগত লিটন কুমার ত্রিপুরা।
সভা শেষে প্রসাদ আস্বাদন, নুপুরের ঝংকারে নৃত্যানুষ্ঠান, বিকালে ভজন কীর্ত্তন ও সন্ধ্যাকালীন বিনতি প্রার্থনার মধ্যে দিয়ে অনুষ্ঠান সমাপ্তি হয়। দিনব্যাপী অনিষ্ঠানে দেশের বিভিন্ন এলাকা থেকে সনাতন ধর্মাবলম্বী নর-নারীরা অংশ নেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post