খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

মানিকছড়িতে অভিভাবক সমাবেশ ও মাদরাসা পরিচালনা কমিটি গঠন

মানিকছড়ি (খাগড়াছড়ি)প্রতিনিধি: খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার বাটনাতলী ইউনিয়নের ঘোরখানা গ্রামে প্রতিষ্ঠিত দ্বীণি শিক্ষা প্রতিষ্ঠান ‘শাহানশাহ হক ভান্ডারী সুন্নিয়া দাখিল মাদরাসা’য় শিক্ষার গুণগত মানোন্নয়নের লক্ষে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রোববার (১১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ টায় মাদরাসা অডিটরিয়ামে শিক্ষক আব্দুর রশিদের সঞ্চালনায় ও প্রতিষ্ঠানের সুপার মো. লোকমান হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন মানিকছড়ি (সদর) ইউপি চেয়ারম্যান ও প্রতিষ্ঠানের সভাপতি মো. শফিকুর রহমান ফারুক। অবহেলিত এই জনপদে শিক্ষার গুণগত মানোন্নয়নে কার্যকরী ভূমিকা তুলে ধরে বক্তব্য রাখেন মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচাল মো. মনির হোসেন, পরিচালনা পর্ষদের সদস্য আব্দুল জব্বাব ও শিক্ষক মো. রবিউল হোসেন প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, শিক্ষার মানোন্নয়নে পরিচালনা পরিষদ, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের সমন্বয়ে কাজ করতে হবে। শিক্ষার্থীদের প্রতি শিক্ষকদের যেমন দায়িত্ব রয়েছে তেমনি অভিভাবকদেরও দায়িত্ব রয়েছে। তাই অভিভাবকদের নিজ সন্তানদের প্রতিভা অন্বেষণে নিবিড় পর্যবেক্ষণ ও তদারকি প্রয়োজন। শিক্ষার্থীদের লেখাপড়ার মানোন্নয়নে বিভিন্ন পরামর্শ প্রদান করে। এ সময় সবধরনের সমস্যা সমাধনসহ অভিভাবকদের বিদ্যালয়ের প্রতি আন্তরিক ভূমিকা রাখার অনুরোধ জানান প্রধান অতিথি।

পরে মাদরাসার অফিসকক্ষে অনুষ্ঠিত সাধারণ সভায় মাদরাসার নতুন কমিটি গঠন করা হয়েছে। সভায় মাদরাসা পরিচালনার জন্য ১১ সদস্য বিশিষ্ট একটি কমিটি করা হয়। এতে সর্বসম্মতিক্রমে সাবেক সভাপতি মো. শফিকুর রহমান ফারুককে সভাপতি এবং মাওলানা মো. লোকমান হোসেনকে সাধারণ সম্পাদক করে এ কমিটি গঠন করা হয়।