• May 22, 2024

মানিকছড়িতে কমিউনিটি পুলিশিং ডে’ উপলক্ষে র‌্যালি আলোচনা সভা

আবদুল মান্নান: ২৬ অক্টোবর বাংলাদেশে পালিত হচ্ছে‘ কমিউনিটি পুলিশিং ডে’“ পুলিশই জনতা, জনতাই পুলিশ” এ প্রতিপাদ্যে জনগণের দৌড় গোড়ায় পুলিশ সেবা পৌছে দেওয়ার লক্ষে বিগত কয়েক বছর ধরে দিবসটি যখাযোগ্য মর্যাদায় পালিত হয়ে আসছে। এ উপলক্ষে মানিকছড়িতে অনুষ্টিত হয়েছে র‌্যালি ও আলোচনা সভা।

২৬ অক্টোবর সকাল সাড়ে ৯টার পর মানিকছড়ি উপজেলা টাউন হল চত্বর থেকে পুলিশ, প্রশাসনিক কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ,ব্যবসায়ী,সুশীল সমাজ ও ছাত্রছাত্রীদের অংশগ্রহনে র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে টাউন হল রুমে সমবেত অতিথিসহ উপস্থিত সকলে দাঁড়িয়ে জাতীয় সংগীত পরিবেশন এবং আলোচনা সভা শুরু হয়।

অফিসার ইনচার্জ আমির হোসেন এর সভাপতিত্বে এবং উপজেলা পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক সজল বরণ সেন এর সঞ্চালনায় অনুষ্টিত সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান ও আওয়ামীলীগ সভাপতি মো. জয়নাল আবেদীন। অতিথি ছিলেন, জেলা পরিষদ সদস্য এম.এ. জব্বার, উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ,সহকারী কমিশনার(ভূমি) রুবাইয়া আফরোজ,উপজেলা পুলিশিং কমিটির সভাপতি এম.এ. রাজ্জাক, আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন, ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক, মো. শহিদুল ইসলাম মোহন, ক্যয়জরী মহাজন, মো. আবুল কালাম আজাদ, ও.সি তদন্ত মো. মাসুক করীম, উপজেলা যুবলীগ সহ-সভাপতি সামায়উন ফরাজী সামু, সাধারণ সম্পাদ মো. জাহেদুল আলম মাসুদ, সাংগঠনিক সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, মো. ইদ্রিস ইসলাম বাচ্চু, ছাত্রলীগ সভাপতি মো. আলমগীর হোসেন,সাধারণ সম্পাদক মো. মোস্তফা কামালসহ বিভিন্ন ইউনিটের ছাত্রলীগ,যুবলীগ ও ইউপি সদস্যবৃন্দ এবং স্কুল-কলেজ ছাত্রছাত্রীরা।

সভায় বক্তারা বলেন, অতীতের পুলিশিং সেবা আর বর্তমান পুলিশিং সেবায় আকাঁশ-পাতাল তফাৎ রয়েছে। এখন “পুলিশই জনতা, জনতাই পুলিশ”। শুধু তাই নয় কেন্দ্র থেকে মফস্বল প্রতিটি স্থানে পুলিশিং সেবায় পরিবর্তন এসেছে। তাই আসুন আমরা সকলে মিলে বঙ্গবন্ধু’র সোনার বাংলা গঠনে দুর্নীতি,চাঁদাবাজি, মাদক,সন্ত্রাস-জঙ্গীবাদ মোকাবেলায় এক সাথে কাজ করি।

পরে সভাপতি অফিসার ইনচার্জ আমির হোসেন, উপস্থিত সবাইকে কমিউনিটি পুলিশিং ডে’র সকল কর্মসূচীতে অংশগ্রহন এবং আইন-শৃংখলা বিষয়ক সকল কাজে পুলিশকে সহযোগিতার জন্য উপজেলাবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সভার সমাপ্তি ঘোষণা করেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post