খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

মানিকছড়িতে কারিতাস’র মতবিনিময় সভা

মানিকছড়ি প্রতিনিধি: মানিকছড়িতে কারিতাস, পেপ-সিএইচটি প্রকল্পের উপকারভোগীদের সাথে সরকারী ও বেসরকারী কর্মকর্তার এক মত বিনিময় সভা অনুষ্টিত হয়েছে। ৪ মার্চ বৃহস্পতিবার সকাল ১১.০০ ঘটিকার সময় উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা রনি কুমার দে এর সভাপতিত্বে এবং সিনিয়র মাঠ সহায়ক পলাশ চাকমার সঞ্চালনায় অনুষ্টিত মত বিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান জনাব ¤্রাগ্য মারমা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রাহেলা আক্তার,উপজেলা কৃষি কর্মকর্তা মো.নাজমুল ইসলাম মজুমদার,উপজেলা মৎস্য অধিদপ্তর এর ফিল্ড এ্যাসিস্টেন্ট মিলন কৃষ্ণ চাকমা, প্রেস ক্লাব সাধারণ সম্পাদক আবদুল মান্নান প্রমূখ।

উক্ত মত বিনিময় সভায় স্বাগত বক্তব্যে প্রকল্পের মাঠ কর্মকর্তা মো. সোলায়মান পেপ-সিএইচটি প্রকল্পের চলমান কার্যক্রম নিয়ে বিস্তারিতভাবে আলোচনা করেন। পরে উন্মুক্ত আলোচনায় বিভিন্ন পাড়া হতে আগত প্রকল্পের উপকারভোগীগন প্রকল্প হতে কি কি সহায়তা পেয়েছেন এবং কতটুকু সহায়তা কাজে লাগিয়েছেন তা সভায় তুলে ধরেন। উন্মুক্ত আলোচনা শেষে বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা রনি কুমার দে বলেন,এ প্রকল্পের আওতাধীন গবাদি পশু,হাঁস-মুরগী পালনকারীরা যে কোন সময় উপজেলঅ প্রাণী সম্পদ অফিসে বিনামূল্যে চিকিৎসেবা,টিকা(ভ্যাকসিন) ও কৃমি নাশক ওষধ সুবিধা নিতে পারেন।

উপজেলা কৃষি কর্মকর্তা জনাব মো. নাজমুল ইসলাম মজুমদার বলেন, প্রতিটি ইউনিয়নে ৩জন উপ-সহকারি কৃষি কর্মকর্তা রয়েছেন সুতরাং মাঠ পর্যায়ে যে কোন পরামর্শের জন্য তাদের সাথে যোগাযোগ অব্যাহত রেখে আউম,বোরো ও আমন মওসুমে প্রনোদণা, প্রদর্শনীর জন্য বীজ,সার সহায়তা,বাগান সৃজনের জন্য মেনডেজ সহায়তা নিতে পারেন,কারিতাস,পেপ প্রকল্পের সদস্যারা। উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রাহেলা আক্তার বলেন, কারিতাস পেপ-সিএইচটি প্রকল্পের মাশরুম চাষ এবং মৌ-চাষ কার্যক্রম প্রসংশনীয়,তাই চলমান চাষ প্রযুক্তিগুলো অব্যাহত রাখতে হবে। প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান ¤্রাগ্য মারমা নিরাপদ খাদ্য প্রসঙ্গে বলেন, আমরা যে খাদ্য খাচ্ছি টা কতটুকু নিরাপদ বা আমরা কতটুকু নিরাপদ। এ বিষয়ে সচেতন হয়ে নিরাপদ উৎপাদন বাড়াতে হবে।