• June 19, 2024

মানিকছড়িতে কারিতাসের উদ্যোগে বীজ ও ভার্মি উপকরণ সহায়তা প্রদান

 মানিকছড়িতে কারিতাসের উদ্যোগে বীজ ও ভার্মি উপকরণ সহায়তা প্রদান

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি: মানিকছড়িতে বেসরকারি উন্নয়ন সংস্থা কারিতাস সিপিপি পিএইপি-২ প্রকল্পের বিভিন্ন পাড়া পর্যায়ের প্রশিক্ষণ প্রাপ্ত ৮৫জন জৈব কৃষি উপকারভোগীদের মাঝে জৈব কৃষি উপকরণ সহায়তা প্রদান করা হয়।

২২ ফেব্রুয়ারি বুধবার বিকাল সাড়ে ১১টায় মানিকছড়ি উপজেলার উত্তর মরাডলু ও সুইজাই কার্বারী পাড়ায় এলাকার উপকারভোগীদের মাঝে ১ হাজার ৪শ ৩১ কেজি স্থানীয় আদাবীজ, ৪০ কেজি ব্রি ধান বীজ-৫১, ৫ কেজি স্বর্নবাসুরীধান বীজ, ১৮ কেজি ৫শ গ্রাম বরবটি, ৬শ গ্রাম মিষ্টি কুমড়া, ২শ গ্রাম লাউ, কেজি সাড়ে ৭শ গ্রাম ঢেঁড়স বীজ ও সিমেন্টের ৫২টি রিং, ৪ হাজার ১৭টি কেঁচো, মাটিরহাড়ি৫২ পিছ বিতরণ করা হয়। বিতরনকালে সিপিপি পিএইপি-২ প্রকল্পের জুনিয়র কর্মসূচি কর্মকর্তা ( হিসাব ও প্রশাসন) নেছারুল আলম খান, সিপিপি পিএইপি-২ প্রকল্পের মাঠ কর্মকর্তা মো. সোলায়মান, মাঠ সহায়ক আবাইশে মারমা, পংমে মামরা ও পাড়া কার্বারী চাইহ্লাপ্রু মারমা উপস্থিত ছিলেন।

বিতরনকালে বক্তারা বলেন, জৈব সার ও জৈব বালাইনাশক ব্যবহারের মাধ্যমে জৈব চাষাবাদের মাধ্যমে উৎপাদন করে পরিবেশকে বিষমুক্ত রাখা ও পরিবেশের ভারসাম্য রক্ষা করা এবং স্থানীয় জাতের বীজের চাষাবাদের মাধ্যমে টেকসই জৈব কৃষির চর্চাকরা এবং বীজ সংরক্ষণ করা পরামর্শ দেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post