• June 23, 2024

মানিকছড়িতে জাতীয় শোক দিবস পালিত

 মানিকছড়িতে জাতীয় শোক দিবস পালিত

মানিকছড়ি(খাগড়াছড়ি)প্রতিনিধি: বাঙ্গালী জাতির জীবনে শোকাবহ ১৫ আগস্ট ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপনে খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলা প্রশাসন, আ.লীগ ও অঙ্গসংগঠন, মুক্তিযুদ্ধা কমান্ড, বিভিন্ন শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠানের উদ্যোগে বঙ্গবন্ধুর ম্যুরাল ও অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ দোয়া মাহফিল, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়েছে।

১৫ আগস্ট সূর্যোদয়ের সাথে সাথে উপজেলার সকল সরকারি,বেসরকারি ভবন ও প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়। পর সকাল সাড়ে ৯টায় উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পন করেন উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন ও উপজেলা নির্বাহী (ইউএনও) রক্তিম চৌধুরী। এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. ফয়সাল কবির রির্জাস, সহকারী কমিশনার(ভূমি) রুম্পা ঘোষ, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ও.সি) মো.আনচারুল করিমসহ সকল দপ্তর প্রধান ও কর্মচারীরা স্বতঃস্ফূর্তভাবে বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পন করেন। এর পর বীর মুক্তিযোদ্ধা, ব্যাটালিয়ন আনসার,আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন এবং বিভিন্ন স্কুল-কলেজ শিক্ষক-শিক্ষার্থী, সামাজিক সংগঠনগুলো একের পর এক পুস্পস্তবক অর্পন করেন। পরে উপজেলা অডিটরিয়ামে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে শিক্ষার্থী ও বক্তারা বঙ্গবন্ধুর স্মৃতিচারণ ও তাঁর অসমাপ্ত আত্মজীবনীর ওপর বক্তব্য রাখেন। বক্তব্য শেষে শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত চিত্রাকংন প্রতিযোগিতা ও বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীমূলক বইয়ের ওপর অনুষ্ঠিত কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে বিশেষ পুরস্কার তুলে দেন অতিথিরা।

অন্যদিকে সকাল ৮ টায় উপজেলা আ.লীগের দলীয় কার্যালয়ে কোরআন খতম ও মিলাদ অনুষ্ঠিত হয়। এর পর দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করে বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন আওয়ামীলীগ সভাপতি মো. জয়নাল আবেদীন ও সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীনসহ দলের সিনিয়র নেতৃবৃন্দ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা।

অপরদিকে জাতীয় শোক দিবসের তাৎপর্য নতুন প্রজন্মদের মাঝে তুলে ধরতে উপজেলার সকল প্রাথমিক, মাধ্যমিক স্কুল ও মাদরাসায় পৃথক পৃথকভাবে শিক্ষার্থীদের নিয়ে চিত্রাংকন,রচনা ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করেন শিক্ষকেরা। পরে বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যদের নিয়ে আলোচনা সভায় বঙ্গবন্ধুর জীবনীর ওপর আলোচনা শেষে শিশু-কিশোর শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post