• June 20, 2024

মানিকছড়িতে জেলা পরিষদের উদ্যোগে কৃষকদের মাঝে আমের চারা বিতরণ 

মানিকছড়ি(খাগড়াছড়ি) প্রতিনিধি : ‘কৃষিই সমৃদ্ধি’ এ প্রতিপাদ্যে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে মিশ্র ফল বাগান সৃজনের লক্ষ্যে মানিকছড়ি উপজেলার ২০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে ৫ হাজার ফলদ চারা ও কলম বিতরণ করা হয়েছে।

১২ জুলাই বুধবার সকাল ১০টায় উপজেলা কৃষি অফিস প্রাঙ্গণে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহায়তায় উপজেলার ৪ ইউনিয়নের ২শত কৃষক-কৃষাণীর মাঝে জনপ্রতি ২৫টি করে (আম্রপালি, কিউজাই, গৌরমতি, ব্যানানা) সর্বমোট ৫ হাজার আমের চারা ও কলম বিনামূল্যে বিতরণ করা হয়।

উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মো. মহিউদ্দিন আহমেদের সভাপতিত্বে চারা বিতরণ অনুষ্ঠানে অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রক্তিম চৌধুরী, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য এম এ জব্বার, ইউপি চেয়ারম্যান আবদুর রহিম ও আবুল কালাম আজাদ।

এসময় কৃষকদের উদ্দেশ্যে অতিথিরা বলেন, ‘চলতি মৌসুমে আমের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বিনামূল্যে প্রান্তিক কৃষকদের মাঝে আমের চারা বিতরণ করা হয়েছে। পরিচর্যার ক্ষেত্রে কৃষি বিভাগ সর্বদা পরামর্শ এবং সহযোগিতা করে যাবে। লক্ষ্য মাত্রার চেয়ে অধিক আম উৎপাদনে কৃষকদের সব ধরনের সহযোগিতা করা হবে’। আম ও মিশ্র ফল বাগান বৃদ্ধিতে প্রান্তিক কৃষকদের এগিয়ে আসার আহ্বান জানান তারা।

এসময় উপজেলা উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা ও উপ-সহকারী কৃষি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post