খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

মানিকছড়িতে বিদ্যালয়ের ক্লাস লিডারদের উদ্বুদ্ধকরণ প্রশিক্ষণ কর্মশালা

আবদুল মান্নান, মানিকছড়ি: মানিকছড়ি উপজেলার মাধ্যমিক ও নিন্মমাধ্যমিক বিদ্যালয়ের ক্লাস লিডারদের ‘উদ্বুদ্ধকরণ, নেতৃত্ব,হাইজিন ও বয়ঃসন্ধিকালে স্বাস্থ্য শিক্ষা’ বিষয়ক সপ্তাহ ব্যাপি প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে। ১৭-২৬ সেপ্টেম্বর উপজেলার সকল মাধ্যমিক ও নিন্মমাধ্যমিক বিদ্যালয়ের ক্লাস লিডারদের ‘উদ্বুদ্ধকরণ, নেতৃত্ব,হাইজিন ও বয়ঃসন্ধিকালে স্বাস্থ্য শিক্ষা’ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন উপলক্ষে ১৭ সেপ্টেম্বর সকাল সাড়ে ৯টায় উপজেলা রির্সোস সেন্টার এর হল রুমে অনুষ্টিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ।

উপজেলা প্রেস ক্লাব সম্পাদক ও তিনটহরী উচ্চ বিদ্যালয়ের সহকারি গ্রন্থাগারিক আবদুল মান্নান এর সঞ্চালনায় অনুষ্টিত সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা। অতিথি ছিলেন,প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান রাহেলা আক্তার, মনিটরিং অফিসার ও উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার রেহেনা মোস্তফা,রির্সোস অফিসার মো. আসাদুজ্জামান, উপজেলা প্রাথমিক সহকারি শিক্ষা অফিসার শুভাষীশ বড়ুয়া ও জাইকার উপজেলা সমন্বয়কারী উহ্লামং মারমা প্রমূখ।

প্রতি গ্রুপে ৩০ জন(২ দিন ব্যাপি) করে শিক্ষার্থী আগামী ২৬ সেপ্টেম্বর পর্যন্ত ধারাবাহিকভাবে এ প্রশিক্ষণে অংশ নেবেন। প্রতি স্কুলের ক্যাবিনেট লিডারদের মধ্য থেকে প্রতি ক্লাসের ২জন এ প্রশিক্ষণে অংশ নিয়ে ‘উদ্বুদ্ধকরণ, নেতৃত্ব,হাইজিন ও বয়ঃসন্ধিকালে স্বাস্থ্য শিক্ষা’ বিষয়ক প্রশিক্ষণে অর্জিন জ্ঞান শ্রেণি কক্ষে সহপাঠিদের মাঝে ছড়িয়ে দেবেন এমনটাই প্রশিক্ষণের মূল লক্ষ্য। উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প( স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টার ন্যাশনাল কো-অর্গানাইজার এজেন্সি) জাইকার অর্থায়নে উক্ত প্রশিক্ষণ চলবে।