মানিকছড়িতে বৈসাবি বর্ণাঢ্য শোভাযাত্রা

স্টাফ রিপোর্টার: বৈসাবির আনন্দে উত্তাল এখন সবুজ পাহাড় খাগড়াছড়ি। বর্ষ বরণ ও বর্ষ বিদায় অনুষ্ঠানকে ঘিরে নতুন সাঁজে সেজেছে পার্বত্য চট্টগ্রামে প্রতিটি পা

খাগড়াছড়িতে পোল্ট্রি শিল্প খামারীদের মানববন্ধন 
পানছড়িতে সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে নির্মাণ শ্রমিক ও চা দোকান্দার নিহত
মানিকছড়ির তৃণমূলে বিএনপি প্রার্থীর গণসংযোগ

স্টাফ রিপোর্টার: বৈসাবির আনন্দে উত্তাল এখন সবুজ পাহাড় খাগড়াছড়ি। বর্ষ বরণ ও বর্ষ বিদায় অনুষ্ঠানকে ঘিরে নতুন সাঁজে সেজেছে পার্বত্য চট্টগ্রামে প্রতিটি পাহাড়ী জনপদ। সকল পাপাচার, গ্লানী ধুয়ে মুছে পুরাতন বছরকে বিদায় ও নতুন বছরকে বরন করতে পাহাড়ীরা ৩ দিন ব্যাপী এ উৎসব পালন করে থাকে । বাংলা পুরাতন বর্ষকে বিদায় ও নতুন বছরকে স্বাগত জানিয়ে খাগড়াছড়ির মানিকছড়িতে বর্ণাঢ্য শোভাযাত্রা করেছে মারমা উন্নয়ন সংসদ। দুপুরে উপজেলার বিভিন্ন এলাকা থেকে মারমা তরুণ-তরুণী ও শিশু-কিশোর বাহারী সাজে বর্ষ বিদায় ও বরণ উপলক্ষ্যে রাজ বাড়িতে সমবেত হয়।

পরে রাজ বাড়ীর গেইট থেকে শোভাযাত্রাটি বের হয়ে উপজেলা পরিষদ ঘুরে মহামুনি বৌদ্ধ মেলাস্থল গিয়ে শেষ হয়। এসময় নানা রঙের বাহারী পোষাক ও সাজে, বিভিন্ন বয়সী মানুষের উৎসবমুখর অংশগ্রহণে নেচে-গেয়ে শহরকে মাতিয়ে তোলা হয়। শোভাযাত্রায় অতিথিদের মধ্যে উপজেলা চেয়ারম্যান ¤্রাগ্য মারমা, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন, ইউপি চেয়ারম্যান মো.শফিকুর রহমান ফারুক, মারমা সংসদ নেতা মংশেপ্রু মারমা, কার্বারী এসোসিয়েশনের সভাপতি উদ্রাচাই কার্বারী প্রমূখ উপস্থিত ছিলেন।