মানিকছড়িতে বোমা বিস্ফোরণের ঘটনায় বিএনপি নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা

আবদুল মান্নান,মানিকছড়ি: মানিকছড়ি আওয়ামীলীগের দলীয় অফিসকে লক্ষ্য করে পেট্রোল বোমা বিস্ফোরণের ঘটনায় বিএনপি ও অঙ্গসংগঠনের ১২জন এজাহারভূক্ত নেতা-কর্মীসহ অ

৩ বাঙ্গালি ব্যবসায়ী উদ্ধার না হলে সোমবার হরতাল
গুইমারায় বিএনপি’র ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
মাটিরাঙ্গায় প্রতিহিংসার আগুনে পুড়ে প্রকৃতি ছাই

আবদুল মান্নান,মানিকছড়ি: মানিকছড়ি আওয়ামীলীগের দলীয় অফিসকে লক্ষ্য করে পেট্রোল বোমা বিস্ফোরণের ঘটনায় বিএনপি ও অঙ্গসংগঠনের ১২জন এজাহারভূক্ত নেতা-কর্মীসহ অজ্ঞাতনামা ২০/২৫ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেছেন ছাত্রলীগ নেতা মো. জাহিদ হাসান। এ ঘটনায় পুলিশ এজাহারভূক্ত ২যুবদল নেতা গ্রেফতার করেছে। এদিকে ঘটনার প্রতিবাদে ২৯ অক্টোবর সকালে অর্ধসহ¯্রাধিক নেতা-কর্মীর উপস্থিতিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন।

পুলিশ সূত্রে জানা গেছে, গত ২৮ অক্টোবর সন্ধ্যা পৌনে ৭টার দিকে উপজেলার সদর (আমতল) থেকে (গচ্ছাবিল) খাগড়াছড়িমূখি ৩/৪টি মোটর সাইকেল আরোহী মুখোশপরা দুর্বৃত্ত এসে ‘আওয়ামী সন্ত্রাসীরা সাবধান’ শ্লোগান দিয়ে দলীয় অফিসের সামনে পর পর ৩টি পেট্রোল বোমা নিক্ষেপ করে পালিয়ে যায়। এতে একটি বোমা বিস্ফোরিত হলে ও দু’টি অবিস্ফোরিত থাকে। ঘটনার খবর পেয়ে আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনে নেতা-কর্মীরা ছুঁটে আসেন এবং তাৎক্ষনিক বিক্ষোভ মিছিল বের করেন। পুলিশ ঘটনাস্থল থেকে বিস্ফোরিত ও অবিস্ফোরিত ৩টি পেট্রোল বোমা উদ্ধার করেন। এ ঘটনায় মানিকছড়ি গিরিমৈত্রী সরকারি ডিগ্রি কলেজ শাখার ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. জাহিদ হাসান বাদী হয়ে বিএনপি,যুবদল,ছাত্রদল ও অঙ্গসংগঠনের ১২ নেতা-কর্মীকে এজাহারভূক্ত আসামী এবং অজ্ঞাতানামা ২০/২৫ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করেন। মামলা নং ৪,তারিখ ২৮.১০.১৮খ্রি.। পরে পুলিশ অভিযান চালিয়ে এজাহারভূক্ত ২ যুবদল নেতা মো. বশির আহম্মদ ও মো. সোহেল হোসেনকে আটক করতে সক্ষম হয়।

এদিকে ঘটনার প্রতিবাদে ২৯ অক্টোবর সকাল ১১টায় অর্ধসহস্রাধিক নেতাকর্মীর উপস্থিতিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন। সকাল থেকে দলীয় অফিসের সামনে জড়ো হওয়া নেতা-কর্মীদের নিয়ে আওয়ামীলীগের উপজেলা সভাপতি মো. জয়নাল আবেদীনের নেতৃত্বে উপজেলা ও ইউনিয়ন কমিটির আওয়ামীলীগ,যুবলীগ ও ছাত্রলীগসহ অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভায় অংশ নেয়। মিছিলটি উপজেলার সদর হয়ে বাজার,মহামুনি ঘুরে এসে চট্ট্রগ্রাম-খাগড়াছড়ি সড়কের আমতলায় প্রতিবাদ সমাবেশ বক্তব্য রাখেন নেতৃবৃন্দ। সভায় নেতারা অভিযোগ করে বলেন, আওয়ামীলীগ সরকারের ধারাবাহিক উন্নয়নে বাংলাদেশ আজ বিশ্বদরবারে প্রশংসিত। একাদশ সাংসদ নির্বাচনের জন্য জাতি যখন প্রস্তুতি নিচ্ছে সে সময়ে এসে বিএনপি আবারো পেট্রোল বোমা আবিস্কার শুরু করেছে। এদেশে পেট্রোল বোমার আবিস্কারক হলেন বিএনপি ও তাদের দোসররা। সামনে নির্বাচনে আবারো আওয়ামীলীগকে নির্বাচিত করে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা অব্যাহত রাখার পাশাপাশি দেশবিরোধী শত্রুদের মোকাবেলায় নেতা-কর্মীদের প্রস্তুত থাকার নির্দেশ দেন নেতারা।

অফিসার ইনচার্জ মুহাম্মদ রশীদ মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, আওয়ামীলীগ দলীয় অফিস সংলগ্ন চা দোকানের সামনে পেট্রোল বোমা বিস্ফোরণের ঘটনায় ছাত্রলীগ নেতার দায়েরকৃত মামলার এজাহারভূক্ত ২ আসামীকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া অন্যান্য আসামীদের গ্রেফতারসহ পুরো বিষয়টির উপর পুলিশ নজর রাখছে।