• May 23, 2024

মানিকছড়িতে সরকারি জায়গা দখল করে অবৈধ স্থাপনা

আলমগীর হোসেন: মানিকছড়ি উপজেলা সদর ও উপজেলার সংলগ্ন ও গেইটের পাশ ধরে একের পর এক দখল করে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান গড়ে ওঠেছে। একদল ভূমি দখল কারিরা কৌশলে এ কাজটি করছেন। মানিকছড়ি উপজেলা গেইটের পাশ থেকে বিদ্যুৎ অফিস পর্যন্ত উপজেলা পরিষদের জায়গা দখল করে ব্যবসা পরিচালনা করছেন কিছু অসাধু দখলদার ব্যবসায়ীরা। রাস্তার পূর্বপাশে সড়ক ও জনপদের জায়গাও দখল করে ব্যবসা পরিচালনা করছেন কিছু অসাধু দখলদার ব্যবসায়ীরা।

মো. মোজাম্মেল (হোটেল)নতুন নির্মানাধিন, মো: নুর আলম (সেনেটারী দোকান), মো: দুধমিয়া (বেড়া নির্মাণ দোকান), আ: মালেক (নাসারী দোকান ব্যবসা), মো: ফজল করিম ডানু (নাসারী দোকান), ছোটন দাশ (গিরিল ওয়াকসক দোকান), ইউনুছ মিয়া(হোটেল দোকান), মো: বাদশা (সেনেটারী দোকান), মো: ছগির (লাকরীব্যবসা), মো: শাহজান(সেনেটারী দোকান)ব্যবসা পরিচালনা করে আসছেন। জৈনক ব্যবসায়ী জানান, একটি গ্রুপ আছে তাদেরকে ৩০-৫০হাজার টাকা দিলে জায়গায় দোকান ঘর নির্মাণ কোন বাধা খাকে না। মাসিক ভাড়া না দিলে আবার উঠিয়ে দেন ঐ গ্রুপটি।

এই ব্যপারে ব্যসায়ীরা জানান, মানিকছড়ি উপজেলা পরিষদের জায়গায়র মাসিক ভাড়া দিতে হয় মানিকছড়ি উপজেলার ভূমি অফিস চেইনম্যান একরামুল হককে। অন্য দিকে অন্য ব্যবসায়ীরা জানান কেউ সাবেক উপজেলা চেয়ারম্যান ম্র্যাগ্য মারমা থেকে অনুমোতি নিয়ে দোকান ঘর উত্তোলন করে ব্যবসা পারিচালনা করছেন।

মানিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ এ প্রতিনিধিকে জানান, নতুন নির্মানাধিন দোকান ঘর নির্মানে নিষেধ করা হয়েছে। পূর্বের নির্মাণাধিন দোকানঘর করে যারা ব্যবসা পরিচালনা করে আসছেন তাদের ব্যপারে কিছু দিনের মধ্য একটি ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post