• June 23, 2024

মানিকছড়িতে সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠায় প্রশিক্ষণ কর্মশালা

 মানিকছড়িতে সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠায় প্রশিক্ষণ কর্মশালা
মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি: খাগড়াছড়ির মানিকছড়িতে “সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠা, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী এবং সামাজিক সমস্যা নিরসন” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা সোমবার (১৯ জুন) সকাল ১০টায় উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে।
ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ প্রকল্পের আওতায় উপজেলা পর্যায়ে মসজিদের ইমাম, খতিব ও আলেম ওলামাদের নিয়ে এ কর্মশালার আয়োজন করে উপজেলা ইসলামিক ফাউন্ডেশন (ইফা)।
ইফা’র মানিকছড়ি উপজেলা ফিল্ড সুপারভাইজার মো. ওযাইরের সভাপতিত্বে ও মো. মঈনুল হকের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা ইমাম ও ওলামা সমিতির সভাপতি আব্দুল মজিদ নিজামী ও মাওলানা মো. জসিম উদ্দিন।
এসময় ধর্মীয় সম্প্রীতির ওপর জোর দিয়ে বক্তারা বলেন, “মানুষ হিসেবে মানুষকে সামাজিকতা, ভ্রাতৃত্ববোধ বজায় রাখতে হবে। গুজব ও অপপ্রচারে কান না দিয়ে সামাজিক সমস্যা নিরসনে কাজ করতে হবে। সন্ত্রাস-জঙ্গিবাদ, মাদক, বাল্যবিবাহ, নারীর প্রতি সহিংসতা, ভিন্ন ধর্মের প্রতি অবমাননাসহ নানাবিধ সামাজিক সমস্যার কুফল বিষয়ে জনগণকে সচেতন করতে হবে”।
কর্মশালা উপজেলার বিভিন্ন মসজিদ ও ইসলামিক ফাউন্ডেশনের কেন্দ্রে কর্মরত অর্ধশতাধিক ইমাম, খতিব ও আলেম ওলামা অংশ নেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post