মানিকছড়ির ওসমান পল্লী স্কুলে মহান স্বাধীনতা দিবস পালিত

মানিকছড়ির ওসমান পল্লী স্কুলে মহান স্বাধীনতা দিবস পালিত

স্টাফ রিপোর্টার: মানিকছড়ি উপজেলার ওসমান পল্লী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন ক্রী

খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল শুরু করে পরে প্রত্যাহার
বছরের প্রথম দিনে কোমলমতি শিক্ষার্থীদের হাতে নতুন বই
খাগড়াছড়িতে সিআরবির চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: মানিকছড়ি উপজেলার ওসমান পল্লী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, মুক্তিযোদ্ধাদের সম্মাননা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে সমাপ্ত হয়েছে।

২৬ মার্চ সকালে শুরুতেই জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় পতাকার সম্মান প্রদর্শন ও জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে শুরু হয় দিবসের কর্মসূচি। বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি, মো. এমদাদুল হকের সভাপতিত্বে ও বিদ্যালয়ের সহকারি শিক্ষক,রবীন্দ্র ত্রিপুরার উপস্থাপনায়, উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মানিকছড়ি সদর ইউনিয়নের ১ ২ ও ৩ নং ওয়ার্ডের, মহিলা সংরক্ষিত আসনের মহিলা সদস্য ক্রাখাইঞো মারমা,বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সাবেক সভাপতি, এম. জুলফিকার আলী ভুট্ট, ছাত্রলীগ, মানিকছড়ি উপজেলা শাখার, সহ-সভাপতি, মো. কামাল হোসেন, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি, মো. নুর আলম, সাবেক ইউপি সদস্য, জনাব আপ্রুসি মারমা, প্রধান শিক্ষক, জনাব মাতু রাণী মারমা প্রমূখ।

আলোচনা সভায় দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তারা আলোচনা করেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতার অসামান্য অবদানের কথা গুরুত্বারোপ করে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্ম না হলে, আমরা স্বাধীন সার্বভৌমত্ব বাংলাদেশ পেতাম কিনা যথেষ্ট সন্দেহ রয়েছে।