খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

মানিকছড়ির তিনটহরী উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া অনুষ্ঠান ও সংবর্ধনা

মানিকছড়ি প্রতিনিধি:  মানিকছড়ি উপজেলা রঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান‘ তিনটহরী উচ্চ বিদ্যালয়ে’ বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ ও নবনির্বাচিত উপজেলা ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবং জাতীয় শিক্ষা সপ্তাহ-১৯ উপলক্ষে খাগড়াছড়ি জেলা শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হওয়ায় সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্টিত হয়েছে।

২৯ এপ্রিল সকাল সাড়ে ১০টায় সহকারী লাইব্রেরীয়ান আবদুল মান্নান এর সঞ্চালনায় অনুষ্টিত বার্ষিক ক্রীড়া ও সংবর্ধনা সভায় সভাপতিত্ব করেন সাবেক উপজেলা চেয়ারম্যান বর্তমান জেলা পরিষদ সদস্য ও প্রতিষ্ঠানের সভাপতি এম.এ. জব্বার। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ¤্রাগ্য মারমা, উপজেলা নির্বাহী অফিসার(অ.দা.) জাহিদ ইকবাল, সাবেক উপজেলা চেয়ারম্যান এম.এ. রাজ্জাক, উপজেলা আ.লীগ সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন। সংবর্ধিত অতিথি নবাগত উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন,ভাইস চেয়ারম্যান মো. তাজুল ইসলাম বাবুল,ডলি চৌধুরাণী, তিনটহরী ইউপি চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ ও জাতীয় শিক্ষা সপ্তাহ-১৯ উপলক্ষে নির্বাচিত খাগড়াছড়ি জেলা শ্রেষ্ঠ প্রধান শিক্ষক ও প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মো. আতিউল ইসলাম। এছাড়া অতিথি হিসেবে আরো ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নোমান মিয়া, অফিসার ইনচার্জ মুহাম্মদ রশীদ, প্রধান শিক্ষকের সহ-ধর্মীনি নিলুফার ইয়াছমিন, বিশিষ্ট শিক্ষাবিদ সুখেন্দু বিকাশ দে, বড়ডলু উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বশির আহম্মদ, ম্যানেজিং কমিটির সদস্য মো. আবদুল আলীম, বাবুল মিয়া রানা ,রাজীব বড়–য়া ও সহকারী প্রধান শিক্ষক সুদীপ কুমার নাথ প্রমূখ।

শিক্ষার্থীদের জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের যাত্রা। পরে প্রধান শিক্ষক মো. আতিউল ইসলাম স্বাগত বক্তব্য রাখেন। তিনি বলেন, এ প্রতিষ্ঠানটি ১৯৯২ সালে প্রতিষ্ঠিত হয়ে পড়ালেখার মানোন্নয়নে ধারাবাহিকতা অব্যাহত রাখছে। পড়ালেখার পাশাপাশি খেলাধুলা, বাল্য বিবাহ ,মাদকের কূফল ও জঙ্গীবাদ সর্ম্পকে নিয়মিত শিক্ষার্থীদের নিয়ে নানা অনুষ্ঠান চলমান রয়েছে।

পরে সংবর্ধিত অতিথি মো. জয়নাল আবেদীন, উপজেলা আ.লীগ সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন, সাবেক উপজেলা চেয়ারম্যান এম.এ. রাজ্জাক, উপজেলা নির্বাহী অফিসার (অ.দা.) জাহিদ ইকবাল, উপজেলা চেয়ারম্যান ¤্রাগ্য মারমা বক্তব্য রাখেন।

বক্তব্য শেষে সংবর্ধিতসহ সকল অতিথিদের মাঝে ক্রেস্ট ও পুরস্কার তুলে দেন প্রধান শিক্ষক ও অতিথিরা। সর্বশেষ প্রধান শিক্ষকের হাতে ক্রেস্ট ও পুস্পমাল্য তুলে দেন সহকারি শিক্ষক,কর্মচারী ও শিক্ষার্থীরা।
এর পর ছাত্রছাত্রীদের মাঝে বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ করেন শিক্ষক মন্ডলীগণ। এছাড়া অনুষ্ঠানে শিক্ষার্থীদের পরিবেশনায় অনুষ্টিত হয় বাল্য বিবাহ সম্পকির্ত নাটক“ বিকালে ভোরের ফুল’ ও নৃত্যানুষ্ঠান।