মানিকছড়ি ও রামগড়ে অপহৃত ব্যক্তিদের উদ্ধারের দাবিতে মানববন্ধন

খাগড়াছড়ি প্রতিনিধি:  খাগড়াছড়ির মানিকছড়ি ও রামগড়ে অপহৃত ৫ব্যক্তিকে উদ্ধার, চাকমা রাজা দেবাশিষ রায় ও রানী ইয়েন ইয়েনের বিরুদ্ধে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির চেষ্টা বন্ধ করাসহ ৪দফা দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে খাগড়াছড়ি শাপলা চত্বরে বৃহত্তর পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ মানববন্ধন কর্মসূচি পালন করে। এ সময় বক্তব্য রাখেন সংগঠনের জেলা সভাপতি  মো: মাঈন উদ্দিন, সাধারণ সম্পাদক এস এম মাসুম রানা,  যুগ্ম সম্পাদক জাহিদুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

বক্তারা অভিযোগ করে বলেন, পাহাড়ে একের পর এক অপহরণ, খুন, ধর্ষনের মত ঘটনা ঘটলেও প্রশাসনের পক্ষ থেকে কোন ব্যবস্থা নেয়া হচ্ছেনা। অন্যদিকে রাঙ্গামাটির বিলাইছড়িতে দুই কিশোরীকে ধর্ষনের অভিযোগ তুলে চাকমা রাজা দেবাশিষ চাকমা ও রানী ইয়েন ইয়েন সাম্প্রদায়িক উস্কানী দিচ্ছে বলেও অভিযোগ করা হয়।
মানববন্ধন থেকে বক্তারা অপহৃত ব্যক্তিদের উদ্ধার, সকল ধর্ষন ও নির্যাতনের বিচার, যুদ্ধাপরাধী ত্রিদিপ রায়ের নামে থাকা সকল সড়ক ও স্থাপনার নাম ফলক মুছে পেলা চাকমা রাজা ও রানীর সাম্প্রদায়িক উস্কানী বন্ধে ব্যবস্থা নেয়াসহ ৪দফা দাবী তুলে ধরা হয়।

এদিকে মানববন্ধন থেকে একই দাবীতে আগামী ১৪ মার্চ খাগড়াছড়ি ও রাঙ্গামাটি জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান ও ১৭ মার্চ খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করা হয়।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post