মানিকছড়ি দারুল আবরার মাদরাসার উদ্বোধন ও বই বিতরণ

মানিকছড়ি দারুল আবরার মাদরাসার উদ্বোধন ও বই বিতরণ

মানিকছড়ি (খাগড়াছড়ি)প্রতিনিধি: খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার সদর ইউনিয়নের পাঞ্জারামপাড়া (বটতল) এলাকায় দীণি শিক্ষা প্রতিষ্ঠান 'মানিকছড়ি দারুল আবরার (বালক-ব

খাগড়াছড়িতে ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরামের প্রতিষ্ঠা বার্ষিকী পালন
খাগড়াছড়িতে তথ্য ক্যাম্পেইন সপ্তাহ সমাপ্তি,পুরস্কার বিতরণ ও আলোচনা সভা
গুইমারায় রমজান আলী হত্যাকারীকেদের গ্রেফতারে দাবি
মানিকছড়ি (খাগড়াছড়ি)প্রতিনিধি: খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার সদর ইউনিয়নের পাঞ্জারামপাড়া (বটতল) এলাকায় দীণি শিক্ষা প্রতিষ্ঠান ‘মানিকছড়ি দারুল আবরার (বালক-বালিকা) মাদরাসার শুভ উদ্বোধন, সবক প্রদান ও শিক্ষার্থীদের পাঠ্যপুস্তক বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।
১২ জানুয়ারি বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় মাদরাসা অডিটরিয়ামে প্রতিষ্ঠানের  নির্বাহী পরিচালক হাফেজ মাওলানা ইমাম হেসাইনের সঞ্চালনায় ও প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা মুফতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদিন। নূরানী শিক্ষার্থীদের সবক প্রদান করেন জামিয়া ইসলামি আজিজুল উলুম বাবুনগর মাদরাসার শাইখুল হাদিস ও প্রধান মুফতি আল্লামা মুফতি মাহমুদ হাসান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মানিকছড়ি দারুচ্ছুন্নাহ হাফিজিয়া মাদ্রাসার নায়েবে মুহতামিম (সহকারি পরিচাল) মাওলানা নূর মুহাম্মদ, প্রতিষ্ঠাতা মাওলানা শামসুল হক, মাওলানা মুফতি হামিদুল ইসলাম, ইউপি সদস্য আবুল হাসেম, ইউনিয়ন আ.লীগ সভাপতি মো. আকতার হোসেন ভূঁইয়া, মাওলানা ফরিদ উদ্দিন ও খাগড়াছড়ি কওমী মাদ্রাসা ও ওলামা ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক হাফেজ ক্বারি মুহাম্মদ নাছির উদ্দিন প্রমূখ।
এসময় বক্তারা বলেন, আল্লাহপাকের সন্তুষ্টি লাভ, ইহকাল ও পরকালের মুক্তি এবং ইসলামের মূল আকিদায় জ্ঞান অর্জন করে প্রকৃত সফলতা লাভের উপায় হিসেবে কাজ করবে মানিকছড়ি দারুল আববার মাদরাসা। অনৈসলামিক সমাজ ব্যবস্থার সার্বিক পরিবর্তন সাধন করে কুরআন ও হাদিসের ভিত্তিতে ইসলামি জীবন ব্যবস্থা গড়তে সহায়ক ভূমিকা রেখে প্রতিটি ঘরে ঘরে পবিত্র কুরআনের আলো ছড়িয়ে দিবে।
সমাপনী বক্তব্যে প্রতিষ্ঠানের পরিচালক মুফতি আনোয়ার হোসেন বলেন, দারুল আবরার মাদরাসা তেমনই একটি প্রতিষ্ঠান, যেখানে দ্বীনি শিক্ষার পাশাপাশি জাগতিক শিক্ষা ও দেয়া হয়। এই প্রতিষ্ঠানের নিবেদিত শিক্ষকমন্ডলীর সহচর্যে গড়ে উঠুক আপনার সন্তানের কাঙ্খিত ভবিষ্যৎ, এমনই এক মহৎ উদ্দেশ্য নিয়ে শুরু হয়েছে দারুল আবরার (বালক-বালিকা) মাদরাসার যাত্রা।
পরে কোমলমতি শিক্ষার্থীদের মাঝে পাঠ্যপুস্তক বিতরণ শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন, জামিয়া ইসলামি আজিজুল উলুম বাবুনগর মাদরাসার মুফতি ও মুহাদ্দিস আল্লামা মুফতি মীর হোসেন। এসময় মাদরাসার শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

COMMENTS