মিউনিসিপ্যাল মডেল উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ

অন্তর মাহমুদ,মাটিরাঙ্গা:  মাটিরাঙ্গা মিউনিসিপ্যাল মডেল উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্টিত হয়েছে। ৪মার্চ রোববার সকাল ১০টায় বিদ্যালয়ের নিজস্ব হলরুমে

ব্রেকিং নিউজ: খাগড়াছড়ি আসনে চিঠি পেলেন কুজেন্দ্র লাল ত্রিপুরা
মানিকছড়ি উপজেলা নির্বাচনে ২টি পদে বিনাপ্রতিদ্বন্ধিতায় নির্বাচিত
গুইমারা দাখিল মাদ্রাসায় ঈদ পুনর্মিলনী

অন্তর মাহমুদ,মাটিরাঙ্গা:  মাটিরাঙ্গা মিউনিসিপ্যাল মডেল উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্টিত হয়েছে। ৪মার্চ রোববার সকাল ১০টায় বিদ্যালয়ের নিজস্ব হলরুমে আয়োজিত এ সমাবেশে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও পৌর মেয়র মো: শামছুল হক ।

প্রতিষ্ঠার পর সর্বোচ্চ অভিভাবকের উপস্থিতিতে অনুষ্ঠিত এ সমাবেশে সভাপতির বক্তব্যে পৌর মেয়র মো: শামছুক হক বলেন, কি ধরনের পদক্ষেপ গ্রহন করা হলে, বিদ্যালয় আরো ভাল চলবে, সে বিষয়ে আপনারা অভিভাবকবৃন্দ আমাদের পরামর্শ দিন। তিনি বিদ্যালয়ের সুনাম, সৌন্দর্য্য ও বিদ্যালয় পরিচালনার নীতিমালা অনুসরণ করা আমাদের সকলের দায়িত্ব মন্তব্য করে শিক্ষার্থীদের ড্রেসকোড ছাড়াও বিদ্যালয়ের সাথে সম্পৃক্ত অন্যান্য আর্থিক বিষয়গুলো সুন্দরভাবে সম্পাদনে অভিভাবকদের হস্তক্ষেপ কামনা করেন। এ সময় ২০০৯ সালে নানা চড়াই উতরাই পেরিয়ে গড়ে তোলা এ শিক্ষা প্রতিষ্ঠান রক্ষায় সকলকে ঐক্যবদ্ধ ও সজাগ থাকার আহবান জানান তিনি।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক আলমগীর হোসেন এর সঞ্চালনায় সমাবেশে ,ছাত্র/ছাত্রীদের গুনগত শিক্ষার মান উন্নয়নে পিতা-মাতাকে কি ধরনের সহযোগিতা করা প্রয়োজন ও শিক্ষকরাও বিদ্যালয়ের নানা সুবিধা অসুবিধার বিষয়াদি নিয়ে অভিভাবকদের সাথে সরাসরি যোগাযোগ অব্যাহত রাখার উপর গুরুত্বারোপ করেন বক্তারা। ক্ষেত্র বিশেষ কোনো বিষয় সম্পর্কে পরিচালনা কমিটিকে অভিভাবকরা অবগত করাবেন অবশ্যই, তবে শিক্ষকদের সাথে অসৌজন্যমুলক আচরণের মধ্যদিয়ে নয় বলে মন্তব্য করেন বক্তারা।

এরপর বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: নুরুল ইসলাম সকল ভুল বোঝাবুঝির অবসান ঘটিয়ে নিজের ও শিক্ষকদের পক্ষে ভবিষ্যতে প্রতিষ্ঠানের সম্মান ও শিক্ষার মান উন্নয়নে অভিভাবকদের সহযোগিতা কামনা করেন। সমাবেশে বিদ্যালয় পরিচালনা কমিটির মধ্যে বক্তব্য রাখেন,বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য কাউন্সিলর আলাউদ্দিন লিটন,মো: শহিদুল ইসলাম সোহাগ।

সভায় অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন, মাটিরাঙ্গা মহিলা কলেজের অধ্যক্ষ মো: কেফায়েত উল্লাহ্, মো: আলম, মো: জাহাঙ্গীর আলম, মো: নজরুল ইসলাম, মো: জাকির হোসেন প্রমুখ। এ সময় আরো উপস্থিত ছিলেন, মো: শহিদুল ইসলাম সোহাগ, সাবেক কমিশনার নুরুল আলম রানাসহ বিভিন্ন এলাকা থেকে আগত অভিভাবকবৃন্দ।