মুজিববর্ষে ভাষার মাসে রচনা প্রতিযোগিতায় গুইমারা সরকারি কলেজের সাফল্য

            প্রভাষক মোঃ কামরুজ্জামান’র প্রথম স্থান অর্জন
স্টাফ রিপোর্টার: মুজিববর্ষে ভাষার মাসে খাগড়াছড়ি জেলা গণগ্রন্থাগার কর্তৃক আয়োজিত সকলের জন্য উন্মুক্ত “ভাষা আন্দোলনের তাৎপর্য এবং মুজিববর্ষ” শীর্ষক রচনা প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছেন গুইমারা সরকারি কলেজের ইংরেজি বিষয়ের প্রভাষক মোঃ কামরুজ্জামান। একই ক্যাটাগরীতে তৃতীয় স্থান অধিকার করেছেন গুইমারা সরকারি কলেজের শামীম উদ্দিন (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি)। অন্যদিকে খ- গ্রুপে গুইমারা সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী বর্ষা চৌধুরী (ব্যবসায় শিক্ষা) তৃতীয় হয়েছে। এই প্রতিযোগিতাকে গুইমারা সরকারি কলেজের বড় সাফল্য হিসেবে দেখছেন সুধীজনেরা।

১০ মার্চ বুধবার খাগড়াছড়ি জেলা গণগ্রন্থাগার মিলনায়তনে বিজয়ীদের মধ্যে সনদপত্র ও পুরস্কার তুলে দেন খাগড়াছড়ি জেলা পরিষদের সদস্য ও অনুষ্ঠানের প্রধান অতিথি নিলোৎপল খীসা। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ হিসাব ও নিরীক্ষা কর্মকর্তা মো. বদিউল আলম, , খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তৃণা চাকমা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খাগড়াছড়ি জেলা গ্রন্থাগারের লাইব্রেরিয়ান ওয়েন চাকমা।

উল্লেখ্য ২০১৫ সালে বাংলাদেশ সেনাবাহিনীর গুইমারা রিজিয়ন কর্তৃক আয়োজিত “কমান্ডার্স রচনা প্রতিযোগিতায় ২০১৫” এ “সন্ত্রাসী দল কর্তৃক চাঁদাবাজি বন্ধে করণীয়” শীর্ষক রচনা প্রতিযোগিতায় প্রভাষক মোহাম্মদ শামীম উদ্দিন সুজন প্রথম স্থান এবং প্রভাষক মোঃ কামরুজ্জামান তৃতীয় স্থান অর্জন করেছিলেন।

কলেজের শিক্ষার্থীরা জানান, প্রকৃতপক্ষে কলেজের অধ্যক্ষ মোহাম্মদ নাজিম উদ্দিন স্যারের উৎসাহ ও প্রেরণায় কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ধারাবাহিকভাবে উপজেলা, জেলা, বিভাগীয় ও জাতীয় পর্যায়ে সফলতা অর্জন করতে সক্ষম হয়েছে।

Read Previous

রামগড়ে মৈত্রী সেতু পরিদর্শনে সোলায়মান আলম শেঠ

Read Next

গুইমারা উপজেলা রাজমিস্ত্রী একতা সমবায় সমিতির নির্বাচন অনুষ্ঠিত