• June 23, 2024

‘ম্যাজিক্যাল ত্রিপুরার সন্ধ্যানে’ কিশোরী ফুটবলার প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন

 ‘ম্যাজিক্যাল ত্রিপুরার সন্ধ্যানে’ কিশোরী ফুটবলার প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে ‘ম্যাজিক্যাল ত্রিপুরার সন্ধ্যানে’ কিশোরী ফুটবলার প্রশিক্ষণ ক্যাম্প শুরু হয়েছে। ১৮ ফেব্রুয়ারি শনিবার সকালে খাগড়াছড়ি জেলা সদরে ঠাকুরছড়া উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে এই ক্যাম্পের উদ্বোধন করেন খাগড়াছড়ি সংসদীয় আসনের সংসদ সদস্য ও ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্স’র চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদমর্যাদা) ‍কুজেন্দ্র লাল ত্রিপুরা, এমপি।

বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদের আয়োজনে প্রশিক্ষণ ক্যাম্পের আহবায়ক কমিটির ব্যবস্থাপনায় এই ক্যাম্পের আয়োজন করা হয়েছে।

প্রশিক্ষণ ক্যাম্পে প্রথম পর্যায়ে প্রায় অর্ধ-শতাধিক ত্রিপুরা কিশোরী অংশ নিচ্ছে। তাদের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন বিএফএফ ও এএফসি, ‘বি’ লাইসেন্সপ্রাপ্ত কোচ তুহিন কুমার দে, প্রশিক্ষক হিসেবে বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের সাবেক সদস্য আনুচিং মগিনী। এছাড়াও প্রধান প্রশিক্ষক হিসেবে বিএফএফ ও এএফসি, ‘সি’ লাইসেন্সপ্রাপ্ত কোচ, বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদের ক্রীড়া বিষয়ক সম্পাদক ও প্রশিক্ষণ ক্যাম্প আয়োজন কমিটির আহবায়ক জ্যোতিষ বসু ত্রিপুরা, ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরামের সিনিয়র সহ-সভাপতি ও ক্যাম্প আয়োজন কমিটির সদস্য খঞ্জন জ্যোতি ত্রিপুরাও ফিজিও সহকারি প্রশিক্ষক হিসেবে থাকবে।

এ ক্যাম্প সরকারি ছুটি, উৎসব ছুটির দিনে এই প্রশিক্ষণ ক্যাম্প অনুষ্ঠিত হয়ে চলবে প্রশিক্ষিত না হওয়া পর্যন্ত।

প্রশিক্ষণ আয়োজক কমিটির আহবায়ক জ্যোতিষ বসু ত্রিপুরা স্বাগত বক্তব্যে জানান, গত বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল বাংলাদেশের হয়ে এশিয়া কাপে জয়ী হয়েছে। সেখানে বিভিন্ন সম্প্রদায়ের লোক থাকলেও আমাদের ককবরক ত্রিপুরা সম্প্রদায় থেকে একজনকেও দেখতে পায়নি। সেই থেকে মনে অনেক কস্ট। এ কারণে আগামীতে ত্রিপুরা সম্প্রদায় থেকে শুধু জাতীয় দলে নয় দেশের প্রতিনিধি হয়ে ত্রিপুরা জনগোষ্ঠীর প্রতিনিধিত্ব করবে, খাগড়াছড়ি জেলায় নারী ফুটবল দল হয়ে যেন ভালো করতে পারে এমনটাই আশা নিয়ে এই আয়োজন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, এমন একটি চমৎকার কর্মসূচি গ্রহণ করায় আয়োজকদের ধন্যবাদ। এটা আসলেই ধন্যবাদ ও প্রশংসনীয় উদ্যোগ। এই ক্যাম্পের সেরা খেলোয়াড়দের নিয়ে ভবিষ্যতে খাগড়াছড়ির সেরা নারী ফুটবল দল গঠিত হবে। একদিন না একদিন ত্রিপুরা নারীরাও জাতীয় নারী ফুটবল দলের নাম লেখাবে। তাই প্রতিভাবান খেলোয়াড়দের নিয়ে ক্যাম্পের পরেও নিয়মিত অনুশীলনের ব্যবস্থা করার আহবান জানান তিনি।

আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদ (বিটিজেকেএস)’র কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জয় প্রকাশ ত্রিপুরার সঞ্চালনায় সভাপতি নবলেশ্বর ত্রিপুরা লায়ন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের কেন্দ্রীয় কমিটির সভাপতি সুশীল জীবন ত্রিপুরা, সহ-সভাপতি বিবিৎসু ত্রিপুরা সুকান্ত এবং সাধারণ সম্পাদক স্নেহাশীষ ত্রিপুরা, পার্বত্য জেলা পরিষদের সদস্য খোকনেশ্বর ত্রিপুরা, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি সনজীব ত্রিপুরা, জেলা যুব মহিলা লীগের সভাপতি বিউটি রানী ত্রিপুরা, পেরাছড়া ইউপি চেয়ারম্যান তপন বিকাশ ত্রিপুরা, গোলাবাড়ি ইউপি চেয়ারম্যান উল্লাস ত্রিপুরা, খাগড়াছড়ি ইউপি চেয়ারম্যান জ্ঞানদত্ত ত্রিপুরা, বিটিকেএস, বিটিজেকেএস ও টিএসএফ’র নেতৃবৃন্দ সহ স্থানীয় অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post