Homeস্লাইড নিউজশিরোনাম

ম্যালেরিয়া নির্মূলে পানছড়িতে ওরিয়েন্টশন সভা

পানছড়ি প্রতিনিধি: জাতীয় ম্যালেরিয়া নির্মূল কর্মসূচীর আওতায় গণ্যমান্য, হেডম্যান, কার্বারীদের নিয়ে ম্যালেরিয়া নির্মূল ও নিয়ন্ত্রক বিষয়ক ওরিয়েন্টশন সভা ১

সাবেক মন্ত্রী কল্পরঞ্জন চাকমা আর নেই, শোক প্রকাশ
সমাজকর্মী অনন্ত কুমার ত্রিপুরা’র শ্রদ্ধেয় মা বামরুঙ ত্রিপুরা’র মৃত্যুতে শোক
মাটিরাঙ্গায় সহিংসতায় ৫জন নিহতের ঘটনার তদন্ত কমিটির প্রতিবেদন জমা

পানছড়ি প্রতিনিধি: জাতীয় ম্যালেরিয়া নির্মূল কর্মসূচীর আওতায় গণ্যমান্য, হেডম্যান, কার্বারীদের নিয়ে ম্যালেরিয়া নির্মূল ও নিয়ন্ত্রক বিষয়ক ওরিয়েন্টশন সভা ১৫ মে মঙ্গলবার সকাল ১১টায় ১নং লোগাং ইউনিয়ন পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্টিত হয়েছে। উপজেলা স্বাস্থ্য বিভাগ ও ব্রাক এর আয়োজনে লোগাং ইউপি‘র ৫নং ওয়ার্ডের সদস্য সাধন চাকামার সভাপতিত্বে প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন, ব্র্যাক স্বাস্থ্য প্রকল্পের ম্যানেজার প্রিয় লাল চাকমা।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, পানছড়ি প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক মোফাজ্জল হোসেন ইলিয়াছ, ১নং ইউপি‘র সচিব নিউটন চাকমা, স্বাস্থ্য প্রকল্পের হিসাব রক্ষক জীবণ ঘোষ প্রমূখ।

স্বাস্থ্য প্রকল্পের পিও মোঃ সাইফুল ইসলামের পরিচালিত সভায় প্রধান আলোচক ম্যালেরিয়া নির্মূলের জন্য সরকার ব্রাক এর মাধ্যমে কিটনাশক যুক্ত মশারী বিতরণ করছে উল্লেখ করে বলেন, আগামী ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ থেকে ম্যালেরিয়া নির্মূল করতে কাজ করছে সরকার।

ম্যালেরিয়া রোগীর কাপড়-চোপড় পুকুর বা খাল-বিলে না ধোয়ে কিটনাশক যুক্ত পানিতে ধোঁয়ার পরামর্শ প্রদান করে প্রধান আলোচক আরো বলেন, খাগড়াছড়ি ও রাঙ্গামাটিতে ম্যালেরিয়ার প্রকোপ কম থাকলেও বান্দরবান জেলায় এর প্রকোপ বেশী কারণ বান্দরবান এলাকার মানুষ-জন কিটনাশন যুক্ত মশারী ব্যাবহারে গড়ি-মশি করে। তাই সকলকে আরো সচেতন হয়ে ম্যালেরিয় নির্মূলে সচেতন হতে হবে।