• May 24, 2024

রমজান উপলক্ষ্যে খাগড়াছড়িতে পুলিশ সদস্যদের  কোরআন শিক্ষার উদ্বোধন 

 রমজান উপলক্ষ্যে খাগড়াছড়িতে পুলিশ সদস্যদের  কোরআন শিক্ষার উদ্বোধন 

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি পুলিশ লাইন্সে পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে জেলা পুলিশ সদস্যদের মাঝে কোরআন শিক্ষা কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। ১৪ মার্চ বৃহস্পতিবার বিকালে কোরআন শিক্ষা কার্যক্রমের উদ্বোধন করেন পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার)।

কোরআন নাজিলের মাস রমজান। তাই রমজান যেমন রোজার মাস, তেমনি পবিত্র কোরআনের মাসও বটে। রমজান মাসের সঙ্গে আল কোরআনের সম্পর্ক অত্যন্ত নিবিড় ও গভীর। মাসটি রহমত, বরকত, নাজাত, মাগফেরাতের মাস। বিশেষভাবে কোরআনের মাস। তাকওয়া বা খোদাভীতি অর্জনের মাস। রমজান মাসে রাসুলুল্লাহ (স.) কোরআন চর্চায় অধিক মনোযোগী হতেন। এসময় নবীজি (স.) ও জিবরাইল (আ.) পরস্পরকে কোরআন পাঠ করে শোনাতেন।

কোরআন শিক্ষা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশ সুপার মহোদয় বলেন, আমাদের পুলিশ সদস্যরা পবিত্র মাহে রমজানে যাতে ধর্মীয় পরিবেশে কোরআন শিখতে পারেন সেজন্যেই এ আয়োজন করেছি। আশা করি কোরআনের আসরে আমাদের পুলিশ সদস্যরা নিয়মিত আসবে। পুলিশ সদস্যরা কর্মের ফাঁকে এ কোরআন শিক্ষার আসরে বসলে খুব দ্রুতই তারা কোরআন পড়তে পারবেন। সবাই আন্তরিক থাকলে সফলভাবে পবিত্র মাহে রমজান ব্যাপি এ কার্যক্রম চালবে।

পুলিশ সুপার আরো বলেন, রমজান মাস দোয়া কবুলের মাস। দেশের জন্য, মাননীয় প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন। একই সাথে খাগড়াছড়ি জেলা পুলিশ সদস্যদের যাদের বাবা মা বেঁচে আছেন এবং যাদের বেঁচে নাই প্রত্যেকের জন্য দোয়া করবেন। আমরা যেন সুস্থ ভাবে বেঁচে থাকতে পারি তার জন্য দোয়া করবেন।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) মোঃ জসীম উদ্দিন পিপিএম, সহকারী পুলিশ সুপার সৈয়দ মুমিদ রায়হান সহ জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post