• July 17, 2024

রশিদিয়া তাহফিজুল কোরআন নূরানী মাদ্রাসা পোশাক পেয়ে উল্লসিত মাদ্রাসার শিক্ষার্থীরা

 রশিদিয়া তাহফিজুল কোরআন নূরানী মাদ্রাসা পোশাক পেয়ে উল্লসিত মাদ্রাসার শিক্ষার্থীরা
খাগড়াছড়ি প্রতিনিধি: রশিদিয়া তাহফিজুল কোরআন নূরানী মাদ্রাসা। খাগড়াছড়ির মানিকছড়ির প্রত্যন্ত পাহাড়ি গ্রাম বড়ডলু মুসলিমপাড়ায় এই মাদ্রাসাটির অবস্থান। মাদ্রাসাটি হতদরিদ্র এলাকায় অবস্থিত। মাদ্রাসার আশপাশের বাসিন্দাদের বেশির ভাগই পেশায় কৃষক, শ্রমিক অথবা দিনমজুর। সন্তানদের নতুন মাদ্রাসার ড্রেস কিনে দেওয়ার অনেকেরই সাধ্য নেই। যে কারণে পুরোনো পোশাক পরেই শিশুরা মাদ্রাসায় যায়।
বিষয়টি জানতে পেরে তাদের পাশে দাঁড়ান একুশে পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও মানিকছড়ির আর কে গ্রিন হারভেস্ট ফার্ম-এর সত্ত্বাধিকারী নজরুল কবির দীপু। তাঁরই উদ্যোগে বড়ডলু মুসলিমপাড়ার এই মাদ্রাসাটির ৪০ শিক্ষার্থীর হাতে নতুন পোশাক ও অনুদানের চেক তুলে দেওয়া হয়েছে আজ মঙ্গলবার (১৬ জানুয়ারি)।
মানিকছড়ির তিনটহরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ মঙ্গলবার দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীর হাতে নতুন পোশাক তুলে দেন। বিনা মূল্যে নতুন পোশাক (মাদ্রাসার ড্রেস) পেয়ে তারা উল্লসিত হয়ে ওঠে।
এ সময় তিনটহরী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন, মাদ্রাসার পরিচালক ক্বারী শামসুল হুদা, একুশে পত্রিকার প্রধান প্রতিবেদক শরীফুল রুকন, সাংবাদিক  আলমগীর হোসেন, মাদ্রাসা ব্যবস্থাপনা কমিটির সদস্য ও গ্রামের নেতৃস্থানীয় ব্যক্তিরাও উপস্থিত ছিলেন।
প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে এক শিক্ষার্থী বলেন, আজ সবাইকে দেখতে খুব সুন্দর লাগছে। আমরা খুব খুশি। এ দিনটার কথা মনে থাকবে।
বাল্যবিয়ে, ঝরেপড়া রোধের ব্যাপারে অভিভাবকদের আন্তরিকভাবে এগিয়ে আসার আহ্বান জানিয়ে বক্তব্য দেন আর কে গ্রিন হারভেস্ট ফার্ম-এর সত্ত্বাধিকারী নজরুল কবির দীপু। তিনি বলেন, ‘আমরা সব সময় ভালো কাজের মাধ্যমে আপনাদের পাশে থাকব। আমরা সব সময় মানুষের কল্যাণের জন্য কাজ করে আসছি। ভবিষ্যতেও এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে।’
মাদ্রাসার পরিচালক ক্বারী শামসুল হুদা বলেন, আজকে শিক্ষার্থীদের উদ্দীপনা ছিল অন্যরকম, চোখে পড়ার মত। সুবিধাবঞ্চিত এসব শিশু আজ অনেক খুশিতে রয়েছে।  নতুন পোশাক পড়ে মাদ্রাসায় আসার আনন্দের কারণে উপস্থিতি এখন থেকে সন্তোষজনক হবে বলে আশা করছি।
মাদ্রাসার শিক্ষার্থীদের পোশাক দেওয়ার জন্য আর কে গ্রিন হারভেস্ট ফার্ম কর্তৃপক্ষকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।
অনুষ্ঠানের প্রধান অতিথি তিনটহরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, ‘সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে পোশাক বিতরণ ও মাদ্রাসায় অনুদান দেওয়ার এ মহতী উদ্যোগকে সাধুবাদ ও আর কে গ্রিন হারভেস্ট ফার্ম কর্তৃপক্ষকে কৃতজ্ঞতা জানাই।’

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post