নানিয়ারচরপাহাড়ের সংবাদরাঙ্গামাটি সংবাদশিরোনামস্লাইড নিউজ

রাঙামাটিতে অস্ত্রসহ ইউপিডিএফ’র কালেক্টর আটক

পাহাড়ের আলো: রাঙামাটি জেলার নানিয়ারচরে অস্ত্রসহ ইউপিডিএফ’র এক চাঁদা কালেক্টরকে আটক করেছে বাংলাদেশ সেনাবাহিনী। আটককৃত ব্যক্তির নাম প্রশান্ত তঞ্চঙ্গ্যা (৫২)। সে ইউপিডিএফ মূল দলের সদস্য বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে বলে সেনাসূত্র জানায়। শুক্রবার ভোর রাতে নানিয়ারচর সেনা জোনের যৌথ অভিযানে প্রশান্ত তঞ্চংগ্যা কে আটক করা হয়।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে নানিয়ারচর জোনের সাপছড়ি ইউনিয়নের গুইছড়ি এলাকায় অভিযান চালিয়ে প্রশান্ত তঞ্চংগ্যাকে অস্ত্রসহ আটক করা হয়েছে। এ সময় তার কাছ থেকে একটি দেশীয় পিস্তল, ২টি এমুনেশন, ১টি ওয়াকিটকি, ২টি চাঁদা আদায়ের রশীদ, ২টি মোবাইল ফোন ও জাতীয় পরিচয়পত্র পাওয়া যায়।

নানিয়ারচর জোন কমান্ডার লে. কর্ণেল এসএম রুবাইয়াত হুসাইন (পিএসসি) জানান, প্রশান্ত তঞ্চঙ্গ্যা দীর্ঘদিন ধরে নানিয়ারচর-রাঙামাটি নৌ পথে ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা আদায় করে আসছিল। সে (প্রশান্ত তঞ্চঙ্গ্যা) ইউপিডিএফ মূল দলের সদস্য বলে আমরা জানতে পেরেছি। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আমরা তাকে আটক করি। অস্ত্র ও চাঁদাবাজদের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

রাঙামাটি কোতয়ালী থানার ওসি কবির হোসেন বলেন, প্রশান্ত তঞ্চঙ্গ্যা বর্তমানে থানা হেফাজতে রয়েছে। তার বিরুদ্ধে অস্ত্র আইনের মামলার প্রস্তুতি চলছে।