রাঙ্গুনিয়ায় আওয়ামীলীগের মনোনয়ন পেলেন ড. হাছান মাহমুদ, চমক দেখাতে চায় বিএনপি

শান্তি রঞ্জন চাকমা, রাঙ্গুনিয়া: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে (রাঙ্গুনিয়া, বোয়ালখালি আংশিক) আসনে (চট্টগ্রাম-৭) আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেলেন আওয়ামীলীগের

চন্দ্রঘোনায় অগ্নিকান্ডে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি
রাঙ্গুনিয়া ও কাপ্তাইয়ে পৃথক সড়ক দূর্ঘটনায় নিহত ৫, আহত ৫
চট্টগ্রাম-২ ফটিকছড়ি আসনে গণসংযোগ: মোমবাতি-ধানের শীষ প্রার্থীর করমর্দন

শান্তি রঞ্জন চাকমা, রাঙ্গুনিয়া: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে (রাঙ্গুনিয়া, বোয়ালখালি আংশিক) আসনে (চট্টগ্রাম-৭) আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেলেন আওয়ামীলীগের প্রচার সম্পাদক ও রাঙ্গুনিয়ার সাংসদ ড. হাছান মাহমুদ। রবিবার সকালে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পত্র হাতে পেয়েছেন তিনি। গত দুই মেয়াদে ড. হাছান মাহমুদ সাংসদ নির্বাচিত হওয়ায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী, বন ও পরিবেশ মন্ত্রী দায়িত্ব পালন করেন। ব্যাপক উন্নয়নের কারনে রাঙ্গুনিয়ার চিত্র বদলে গেছে। এমন কোন জায়গা নেই উন্নয়নের ছোঁয়া লাগেনি।

গত ১০ বছরে আড়াই হাজার কোটি টাকা ও আপলাইনে থাকা আরো প্রায় ৫০০ কোটি টাকা সহ প্রায় তিন হাজার কোটি টাকার বিভিন্ন প্রকল্প বাস্তবায়িত হয়। ড. হাছান মাহমুদ আওয়ামীলীগের মনোনয়ন পাওয়ার খবরে রাঙ্গুনিয়া জুড়ে আওয়ামীলীগ, কৃষকলীগ, যুবলীগ, সেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ সহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা পৃথক পৃথক ভাবে আনন্দ মিছিল করে।

বিএনপির মনোনয়ন সাক্ষাতকারে অংশ নেয় নি রাউজানের চৌধুরী পরিবার। যদিও (চট্টগ্রাম-৭) থেকে বিএনপির প্রার্থী হিসেবে চৌধুরী পরিবারের পক্ষে চৌধুরী পরিবারের সমর্থকরা হুম্মাম কাদের চৌধুরী ও গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর জন্য ফরম সংগ্রহ করা হয়। সর্বশেষ ১১ নভেম্বর বিএনপির ১১ জন প্রার্থী মনোনয়ন সাক্ষাতকার দেন। কিন্তু হুম্মাম কাদের চৌধুরী লন্ডনে অবস্থান করছেন। তার পক্ষে কেউ সাক্ষাতকারে অংশগ্রহণ করেনি।

চৌধুরী পরিবার জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিচ্ছে না তা নিশ্চিত করে উপজেলা বিএনপির একাংশ নেতাকর্মীরা দাবী করে জানান, হারানো আসন পুনরুদ্ধারে উপজেলা বিএনপি একাট্টা। সকল জল্পনা-কল্পনা অবসান ঘটিয়ে ধানের শিষ প্রতীকের প্রার্থী বাছাইয়ে চমক দেখাতে চায় বিএনপি। উপজেলা ছাত্রদল নেতা মো. মোজাফ্ফর চৌধুরী বলেন, বিএনপির ঘোষিত প্রার্থীর পক্ষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য তারেক রহমান নির্দেশ দিয়েছেন। তৃণমুল বিএনপি কারাবন্দি অধ্যাপক কুতুব উদ্দিন বাহারের পক্ষে জনসমর্থন রয়েছে।

১৫ ইউনিয়ন, ১ পৌরসভা ও বোয়ালখালী উপজেলার শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়ন নিয়ে (চট্টগ্রাম-৭) রাঙ্গুনিয়া আসনটি গঠিত। ভোটার সংখ্যা ২ লাখ ৬৯ হাজার ৮৭২ জন। পুরুষ ভোটার ১ লাখ ৩৯ হাজার ৬২৬ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৩০ হাজার ২৪৬ জন।