• July 27, 2024

রাঙ্গুনিয়ায় বিয়ের আসরে বরের মৃত্যু

শান্তি রঞ্জন চাকমা,রাঙ্গুনিয়া: রাঙ্গুনিয়ার হোছনাবাদ ইউনিয়নের মোগলের হাট নলুয়ারপাড়া এলাকায় গত বুধবার বিয়ের আসর মেহেদির দিন হ্রদরোগে আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেছেন বর মোহাম্মদ সোলাইমান (৩০)। আকস্মিক বরের মৃত্যুতে বর-কণের আত্মীয়-স্বজন ও গ্রামাবাসী মেনে নিতে পারছেন না। পুরো গ্রাম জুড়ে চলছে শোকের মাতম।

এলাকাবাসী সূত্রে জানা যায়, যেই সজ্জিত গেইট দিয়ে নতুন বউ ঘরে প্রবেশ করার কথা ছিল, সেই সজ্জিত গেইট দিয়েই লাশের কফিনে চিরস্থায়ী কবরস্থানে যেতে হলো নতুন বরকে। হ্রদরোগে আক্রান্ত হয়ে বিয়ের আসরেই মৃত্যু হয় মোহাম্মদ জাফর আহম্মদের প্রবাস ফেরত পুত্র মোহাম্মদ সোলাইমানের (৩০)। বুধবার তার মেহেদী রাত ছিল এবং বৃহস্পতিবার ছিল তার বিয়ের অনুষ্ঠান। কিন্তু মেহেদীর দিন মারা যান তিনি। মেহেদী রঙ্গে রাঙ্গাতে প্রস্তুত ছিল বাড়ির সবাই। দুই সপ্তাহ আগে থেকেই দাওয়াত নামা ছাপিয়ে মেহেমান দাওয়াত থেকে শুরু করে কয়েক দিন ধরে ঘর সাজানো, বিয়ের প্যান্ডেল, গেইট, লাইটিং সহ যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছিল। অপেক্ষা শুধু নতুন বউ ঘরে তোলার। হোছনাবাদ ইউপি চেয়ারম্যান মীর্জা সেকান্দর হোসেন বলেন, বিয়ের পাত্রীর সাথে তার ১০ দিন আগে সামাজিক ভাবে আকদ হয়। বুধবার মেহদী অনুষ্ঠান ও বৃহস্পতিবার বিয়ের অনুষ্ঠান ছিল। এজন্য বিয়ের ক্লাব, ঘর সাজানো, মেহেমান আসা সহ যাবতীয় সব প্রস্তুতি সম্পন্ন করেছিল। আগেরদিন রাত থেকেই তার শরীর খারাপ লাগার বিষয়টি বাড়ির লোকদের জানিয়েছিল। সকালেও নতুন বউয়ের সাথে তার ফোনে কথা হচ্ছিল। কিন্তু কথা বলতে বলতেই খারাপ লাগতেছে বলে মাটিতে পড়ে গিয়ে জ্ঞান হারিয়ে ফেলে সে। স্থানীয়রা তার চোখেমুখে পানি দেওয়ার পরও তার জ্ঞান ফিরছিল না। পরে তাকে চন্দ্রঘোনা খ্রীষ্টিয়ান হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের পরিবারের স্বজনরা জানান, নিহত সোলাইমান পরিবারের সবার বড় সন্তান। দীর্ঘ সময় প্রবাসে ছিল সে। সম্প্রতি দেশে ফিরলে স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়নের শান্তিনিকেতন এলাকা থেকে তার বিয়ের পাত্রী ঠিক হয়। গত ১০ দিন আগে তার আকদও সম্পন্ন হয়। কিন্তু যেদিন তার মেহেদী রাত ছিল সেদিন বিয়ের আসরেই সকাল ৯টার দিকে হঠাৎ হৃদক্রিয়া বন্ধ হয়ে মারা যায় মোহাম্মদ সোলাইমান। একই দিন বাদে আ’সর জানাজা নামাজ শেষে স্থানীয় কবরস্থানে তার লাশ দাফন করা হয়।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post