চট্টগ্রাম সংবাদরাঙ্গুনিয়াশিরোনামস্লাইড নিউজ

রাঙ্গুনিয়ায় হত্যা মামলার প্রধান আসামী আটক

শান্তি রঞ্জন চাকমা, রাঙ্গুনিয়া: মামুনুল হক কান্ডে রাঙ্গুনিয়ার কোদালায় হেফাজত-বিএনপির মিছিল থেকে সন্ত্রাসী হামলায় ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মো. মুহিবুল্লাহকে হত্যা মামলার এজাহারভুক্ত প্রধান আসামী বিএনপি নেতা মো. ইউনুছ মনি (৫০) কে গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার দুপুরে চট্টগ্রামের সহকারী পুলিশ সুপার (রাঙ্গুনিয়া-রাউজান সার্কেল) মোহাম্মদ আনোয়ার হোসেন শামীমের নেতৃত্বে রাঙ্গুনিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাহবুব মিল্কি এর সহযোগীতায় পুলিশের একটি চৌকস দল শিলকের নটুয়ার টিলা পাহাড়ি এলাকায় অভিযান চালায়। হত্যাকান্ডের ঘটনায় দায়ের করা দুই মামলায় বিএনপি নেতা মো. ইউনুছ মনিকে প্রধান আসামী করা হয়েছিল।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, ৩ এপ্রিল মামুনুল হক ইস্যুতে কোদালা এলাকায় হেফাজত-বিএনপি মিছিল থেকে সন্ত্রাসী হামলায় কোদালা ইউনিয়ন আওয়ামীলীগ সদস্য মো. মুহিবুল্লাহ, ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. আবদুল জব্বার, সাবেক সাধারণ সম্পাদক দিলদার আজম লিটন গুরুতর আহত হয়। চট্টগ্রামের বেসরকারী একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৩ দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে মুহিবুল্লাহ মারা যায়।

হত্যার ঘটনায় মো. আবদুল জব্বার বাদী হয়ে দু’টি পৃথক মামলা করেন। মামলা দুটিতে ৬৪ জন এজাহার নামীয় এবং অজ্ঞাতনামা ১৫০ জনসহ মোট ২১৪ জনকে আসামি করা হয়েছে। দু’টি মামলায় বিএনপি নেতা মো. ইউনুছ মনিকে প্রধান আসামি করা হয়েছে। গ্রেপ্তারকৃত মো. ইউনুছ মনি উপজেলার কোদালা সেনবাড়ি এলাকার মৃত নূর হোসেনের পুত্র। তিনি রাঙ্গুনিয়া উপজেলা বিএনপির আহ্বায়ক সদস্য।
ছবির ক্যাপশন : হত্যা মামলার আসামী ইউনুছকে গ্রেপ্তার করা হয়।