রাঙ্গুনিয়া পৌরসভার বাজেট ঘোষণা

শান্তি রঞ্জন চাকমা, রাঙ্গুনিয়া: রাঙ্গুনিয়া পৌরসভার ২০১৮-২০১৯ সনের ২৪ কোটি ২৮ লক্ষ টাকার বাজেট ঘোষনা করা হয়েছে। গতকাল বুধবার পৌরসভা মিলনায়তনে পৌরসভা মে

দুই সপ্তাহে ত্রাণের ২৩৩২ বস্তা চাল উদ্ধার, মেলেনি ৫৫০ বস্তা
ফটিকছড়িতে বিএনপি প্রার্থীর বাড়ীতে পুলিশের তল্লাশি
ঋণ খেলাপীর দায়ে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মজিবুল হক’র প্রার্থীতা বাতিল ঘোঘণা

শান্তি রঞ্জন চাকমা, রাঙ্গুনিয়া: রাঙ্গুনিয়া পৌরসভার ২০১৮-২০১৯ সনের ২৪ কোটি ২৮ লক্ষ টাকার বাজেট ঘোষনা করা হয়েছে। গতকাল বুধবার পৌরসভা মিলনায়তনে পৌরসভা মেয়র আলহাজ¦ মো. শাহজাহান সিকদার বাজেট পেশ করেন। ২০১৮-২০১৯ সনের রাজস্ব আয় ধরা হয়েছে ২ কোটি ৪২ লক্ষ ৬০ হাজার টাকা। রাজস্ব ব্যয় ধরা হয়েছে ২ কোটি ৭ লক্ষ ৮৫ হাজার টাকা।

উন্নয়ন তহবিল হতে সরকারী মঞ্জুরী বাবদ ব্যয় ১৯ কোটি ১১ লক্ষ ৫০ হাজার টাকা ধরে সর্বমোট আয় ধরা হয়েছে ২৪ কোটি ২৮ লক্ষ ৮৭ হাজার ৪৩৭ টাকা। সর্বমোট ব্যয় ২১ কোটি ১৯ লক্ষ ৩৫ হাজার টাকা এবং সমাপনী স্থিতি ৫২ হাজার ৪৩৭ টাকা। রাঙ্গুনিয়া পৌরসভার প্রতিটি এলাকায় সৌর বিদ্যুৎতায়ন করার জন্য জলবায়ু তহবিল হতে ৯ কোটি ৩৮ লক্ষ টাকা প্রকল্প দেয়া হয়েছে।

পৌরসভার প্রতিটি গুরুত্বপূর্ণ স্থানে পর্যাপ্ত ডাস্টবিন নির্মাণ করা হয়েছে। পৌরসভার রোয়াজারহাট বাজার এলাকায় স্বাস্থ্য সম্মত টয়লেট নির্মাণ করা হয়েছে এবং পরিবেশ দূষণ রোধে রোয়াজারহাট বাজার এলাকায় আধুনিক কসাইখানা নির্মাণের জন্য ইতিমধ্যে টেন্ডার আহবান করা হয়েছে। কিন্তু রোয়াজারহাটে জায়গা সংকটের কারনে কসাইখানা নির্মাণে কিছুটা বিলম্ভ হচ্ছে তবে ১ ও ২ নং ওয়ার্ডের যে কোন জায়গায় আধুনিক কসাইখানা নির্মাণ করা হবে। পৌর বাসীর নাগরিক সুবিধার কথা বিবেচনা করে প্রায় ৭ কোটি ২৩ লক্ষ টাকা ব্যয়ে পৌর অডিটরিয়াম নির্মাণ প্রকল্পের কাজ চলছে।

বাজেট অধিবেশনে বক্তব্য রাখেন পৌরসভা সচিব মো. আল হেলাল, ১নং প্যানেল মেয়র কাউন্সিলর মোহাম্মদ সেলিম, ২নং প্যানেল মেয়র কাউন্সিলর লোকমানুল হক তালুকদার, কাউন্সিলর মো. জালাল উদ্দিন, রাঙ্গুনিয়া প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি আকাশ আহমেদ।

এসময় উপস্থিত ছিলেন পৌরসভা উপ-সহকারী প্রকৌশলী মো. শফিকুল আলম, কাউন্সিলর মো. নুরুল আবছার জসিম, কাউন্সিলর মো. সিরাজুল ইসলাম, কাউন্সিলর মো. আসাদুজ্জামান খাঁন, কাউন্সিলর তারেকুল ইসলাম চৌধুরী, কাউন্সিলর মো. এনাম উদ্দিন আইয়ুব, সংরক্ষিত মহিলা কাউন্সিলর জেসমিন
ছবির ক্যাপশন : রাঙ্গুনিয়া পৌরসভার বাজেট পেশ করছেন মেয়র আলহাজ¦ মো. শাহজাহান সিকদার।