• June 14, 2024

রাত পোহলেই খাগড়াছড়ির ৩ উপজেলায় ভোট

 রাত পোহলেই খাগড়াছড়ির ৩ উপজেলায় ভোট

স্টাফ রিপোর্টার: রাত পোহালেই খাগড়াছড়ির ৩ উপজেলায় দ্বিতীয় ধাপে উপজেলা নির্বাচনের ভোট গ্রহণ।  মঙগলবার সকাল ৮টা থেকে ভোট শুরু হয়ে চলবে টানা ৪টা পর্যন্ত। সোমবার দুপুর থেকে কেন্দ্রে কেন্দ্রে পৌছে দেওয়া হয়েছে ব্যালট ও ভোটের সরঞ্জাম।

সহকারী রির্টানিং কর্মকর্তার কার্যালয় থেকে জেলা সদর, পানছড়ি ও দীঘিনালা ১০২ টি কেন্দ্রের ভোটের সরঞ্জাম পাঠানো হয়েছে। দূর্গম ৪১টি কেন্দ্রে আজকের মধ্যে ব্যালট পেপার পাঠানো হচ্ছে। তবে নিকটবর্তী ৬১ টি ভোট কেন্দ্রে ব্যালট যাবে ভোটের দিন সকালে। অতি দুর্গম হওয়ায় দীঘিনালার নাড়াইছড়ি কেন্দ্রে হেলিকপ্টারে সরঞ্জাম পৌছানো হয়েছে।

ভোট গ্রহণে প্রশাসনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচন সরঞ্জাম। তিন উপজেলায় চেয়ারম্যান পদে ১০ জন, ভাইস চেয়ারম্যান পদে ১২ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৭জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছে। তিন উপজেলায় মোট ভোটার ২ লাখ ৩৯ হাজার ৬৩ জন।

দ্বিতীয় ধাপে খাগড়াছড়ি সদরসহ উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। খাগড়াছড়ি সদর উপজেলায় ভোট কেন্দ্র ৪১টি। মোট ভোটার ৯২ হাজার ৮৬৪ জন। তার মধ্যে পুরুষ ভোটার ৪৭ হাজার ৮৯৫ ও নারী ভোটার ৪৪ হাজার ৯৬৯ জন।

এদিকের নির্বাচন সুষ্ঠু করতে পুলিশ, আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উদ্দ্যেশে ব্রিফিং করেছেন জেলা পুলিশ সুপার মুক্তা ধর। তিনি আশা ও প্রত্যাশা করেন ভোট হবে সুষ্ঠু ও শান্তিপূর্ণ।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post