• May 22, 2024

রাত পোহালেই লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাচনের ভোট

 রাত পোহালেই লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাচনের ভোট

স্টাফ রিপোর্টার: প্রতিক্ষার প্রহর শেষ। বছর, মাস দিন পেরিয়ে এখন বাকী আর কয়েক ঘন্টা। অর্থাত রাত পোহালেই খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়িতে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হবে। সকল প্রস্তুতি গ্রহণ করেছে উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাচন অফিস।

বুধবার সকাল ৮টা থেকে টানা বিকাল ৪ টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ। মোট ভোট কেন্দ্র ১৩টি। ভোট কক্ষের সংখ্যা ৫৩টি। লক্ষীছড়ি উপজেলায় মোট ভোটার ২১ হাজার ৭২২ জন। এর মধ্যে পুরুষ ভোটার  ১০হাজার ৯৪০ ভোট এবং মহিলা ভোটার ১০ হাজার ৭৮২ ভোট।

সদর এলাকার  লক্ষ্মীছড়ির ৪ টি কেন্দ্র এবং দুল্যাতলী ইউনিয়নের ৩টি ভোট কেন্দ্রে ব্যালট পেপার যাবে সকালে।

সুষ্ঠু, শান্তিপূর্ণ ও সুন্দর পরিবেশে ভোট গ্রহণের লক্ষ্যে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। প্রতিটি কেন্দ্রে ৫ জন পুলিশ, ১৩ জন আনসার-ভিডিপি নিযুক্ত করা হয়েছে। রয়েছে মহিলা ভিডিপি। দুর্গম এলাকার কেন্দ্র গুলোতে এ সংখ্যা আরেস বেশি।

এছাড়াও ৬ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। র‌্যাব থাকছে বিশেষ টহলে। ৩ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেড সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন।

লক্ষীছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা সুলতানা রাজিয়া জানান, ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন।  নিরাপত্তার কোনো ঘাটতি নেই। পাশাপাশি যে কোনো পরিস্থিতি মোকাবেলায় আইন-শৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে।  ভোটের পরিবেশ শান্তিপূর্ণ রাখতে প্রশাসনের পক্ষ হতে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।

উপজেলা চেয়ারম্যান পদে ৩ জন, পুরুষ ভাইস-চেয়ারম্যান ২ জন এবং মহিলা ভাইস-চেয়ারমযান পদে ২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে গেছেন রতন বিকাশ চাকমা।

 

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post