রামগড়ে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রির দায়ে ৩ লাখ টাকা জরিমানা

 রামগড়ে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রির দায়ে ৩ লাখ টাকা জরিমানা

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলায় অবৈধভাবে বালু উত্তোন করে বিক্রির দায়ে সোনাইপুল গ্রামের মো.ওমর শরীফ(৩২), পিতা: মো. এরশাদ উল্ল্যাহ ঘটনাস্থল থেকে আটক করে ভ্রাম্যমান আদালত ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এসময় ৫,০০০ ঘনফুট সাদা বালু,সেলো মেশিন ও পাইপ সেট ২টি, এস্কেভেটর, বালু পরিবহনের কাজে নিয়োজিত ১টি ট্রাক, নং- ফেনী- ট ১১০৯২০ জব্দ করা হয়।

১৯মার্চ মঙ্গলবার বেলা আনুমানিক ২টার দিকে রামগড় উপজেলার ১ নং ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের হাতিরখেদা নামক এলাকার পাহাড়ের পাদদেশে ইজারা ব্যতীত অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রির অপরাধে রামগড় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্টেট মানস চন্দ্র দাস এ অভিযান পরিচালনা করে অভিযুক্ত কে অর্থদণ্ডে দণ্ডিত করেন।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ প্রতিনিধিকে জানান, অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে বাংলাদেশ বালু ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর সংশ্লিষ্ট ধারায় অভিযুক্তকে ৩লাখ টাকা অর্থদণ্ড, অর্থদণ্ড অনাদায়ে ৪ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। অর্থদণ্ডের অর্থ নগদ পরিশোধ করায় আসামিকে সতর্ক করে খালাস দেওয়া হয়। জব্দকৃত মালামাল রামগড় থানার উপপরিদর্শকের নিকট জিম্মায় দেওয়া হয়। এসময় তিনি বলেন, জনস্বার্থে পরিবেশ বিধ্বংশী এমন অপরাধমূলক কর্মকার্ডের বিরুদ্ধে এমন অভিযান অব্যাহত থাকবে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post